kalerkantho

অনিবার্য কারণে আজ শেয়ারবাজার প্রকাশিত হলো না। - সম্পাদক

ওবায়দুল কাদের ইশারায় কথা বলছেন

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ওবায়দুল কাদের ইশারায় কথা বলছেন

সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ইশারায় কথা বলতে পারছেন। হাসপাতালে পরিচিতদের চিনতে পারছেন তিনি। 

সিঙ্গাপুরে হাসপাতালে কাদেরের শয্যাপাশে উপস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ও অধ্যাপক আবু নাসের রিজভীর সঙ্গে গতকাল শুক্রবার সন্ধ্যায় আলাপ শেষে ওবায়দুল কাদেরের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন একই বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক এস এম জাকির হোসেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘ওবায়দুল কাদের ভাইয়ের সব সাপোর্ট চিকিৎসকরা খুলে ফেলেছেন। উনি এখন কনশাস, ইশারায় কথা বলছেন। আলহামদুলিল্লাহ।’

জানা গেছে, আবু নাসের রিজভীর সঙ্গে গতকাল স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৬ মিনিটে এস এম জাকির হোসেন কথা বলেন। হার্ট অ্যাটাকের কারণে ফুসফুসে সমস্যাজনিত কারণে তাঁর মুখে এখনো নল লাগানো আছে।

অন্যদিকে তাঁর রক্তচাপ স্বাভাবিক হয়ে এসেছে। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে। এ ছাড়া রক্তে সংক্রমণও নিয়ন্ত্রণে এসেছে।

ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য এলিজাবেথ হাসপাতালে গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের জ্যেষ্ঠ সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামি গতকাল বিকেলে এসব বিষয় অবহিত করেন সেখানে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসের রিজভীকে।

গতকাল বিকেলেই ডা. রিজভী গণমাধ্যমকর্মী ও হাসপাতালে উপস্থিত ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠজনদের জানান, ওবায়দুল কাদের আগের দিনের তুলনায় আরো ভাল আছেন। এর আগে ওবায়দুল কাদেরের চিকিৎসার অগ্রগতি বিষয়ে ডা. সামি যখন ডা. রিজভীকে অবহিত করেন তখন সেখানে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের সহধর্মিণী ইসরাতুন্নেসা কাদের, শেখ হেলাল উদ্দীন এমপি, সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

মন্তব্য