kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বসুন্ধরা সিমেন্ট ও এসএমসিসি-আইটিডিজেভি চুক্তি স্বাক্ষর

দেশের প্রথম মেট্রো প্রকল্পে ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের প্রথম মেট্রো প্রকল্পে ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট

মেট্রো রেল প্রকল্পেও ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট। এ লক্ষ্যে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে গতকাল বসুন্ধরা সিমেন্ট ও সোমিটোমো মিটস্যুই কনস্ট্রাকশন-ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট লিমিটেডের (এসএমসিসি-আইটিডিজেভি) সঙ্গে একটি সরবরাহ চুক্তি সই হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং এসএমসিসি-আইটিডিজেভি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইউনচেন রুনগ্রুজিরাট। ছবি : কালের কণ্ঠ

পদ্মা সেতুর মতো দেশের প্রধান প্রধান বৃহৎ অবকাঠামোর মতো প্রথম মেট্রো রেল প্রকল্পেও ব্যবহার হবে দেশের শীর্ষস্থানীয় বসুন্ধরা সিমেন্ট। এ লক্ষ্যে  বসুন্ধরা সিমেন্ট ও সোমিটোমো মিটস্যুই কনস্ট্রাকশন-ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট লিমিটেডের (এসএমসিসি-আইটিডিজেভি) সঙ্গে একটি সরবরাহ চুক্তি সই হয়।

গতকাল মঙ্গলবার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এ চুক্তি স্বাক্ষর হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান এবং এসএমসিসি-আইটিডিজেভি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইউনচেন রুনগ্রুজিরাট। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসএমসিসি-আইটিডিজেভির কো প্রজেক্ট ম্যানেজার পানুপং পংটানইয়াভিরিয়াসহ অন্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে প্রতিষ্ঠান দুটির কর্মকর্তারা জানান, এই চুক্তির ফলে বসুন্ধরা সিমেন্ট মেট্রো রেল প্রকল্পের রেল ডিপো-সিভিল অ্যান্ড বিল্ডিং এবং উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রো রেল নির্মাণে একমাত্র  ব্র্যান্ড হিসেবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার হবে। গুণগতমান সন্তোষজনক হওয়ায় নির্মাণকারী প্রতিষ্ঠান কন্ট্রাক প্যাকেজ সিপি-০৬-এর আওতায় কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত মেট্রো রেল নির্মাণে এককভাবে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হবে। এই প্রকল্পে মোট প্রায় ১.৬ লাখ মেট্রিক টন সিমেন্ট ব্যবহৃত হবে।

বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, অত্যাধুনিক ভিআরএম পদ্ধতিতে তৈরি দেশের বৃহৎ সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট। আমাদের সিমেন্টের গুণগত মান, অত্যাধুনিক উৎপাদন পদ্ধতির কারণে দেশি-বিদেশি প্রতিষ্ঠানের আস্থা রয়েছে। বাজারের সুনাম এবং আমাদের সক্ষমতার কথা বিবেচনা করে পদ্মা সেতু, বাংলাদেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প এবং রূপপুর নিউক্লিয়ার বিদ্যুৎ প্রকল্পে  বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের জ্যেষ্ঠ উপব্যবস্থাপনা পরিচালক বেলায়েত হোসেন, উপদেষ্টা মেজর জেনারেল মাহবুব হায়দার, ময়নাল হোসেন চৌধুরী, উপদেষ্টা সাজ্জাদ হায়দার, সিএফও মো. তোফায়েল হোসেন, সিমেন্ট খাতের বিক্রয় বিভাগের প্রধান খন্দকার কিংশুক হোসেন, ওয়ার্ল্ভ্র ইরা শিপিংয়ের সিইও ক্যাপ্টেন নাজমুল হক, সেক্রেটারি (ব্যবস্থাপনা পরিচালক) মাকসুদুর রহমান, ডিজিএম (সেলস) মো. মাহমুদুল হাসান, এজিএম (ব্র্যান্ড) আশিকুর রহমান আশিক, ম্যানেজার (মার্কেটিং ফাংশন) সাইফুল ইসলাম রুবেল, ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) কুদরত ই এলাহী, ম্যানেজার (টেকনিক্যাল সাপোর্ট) সফিকুল ইসলাম এবং বসুন্ধরা গ্রুপের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য



সাতদিনের সেরা