kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

ছয় জেলায় সড়কে নিভল ৯ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রংপুরে মালবাহী ট্রাকের চাপায় আটোরিকশার যাত্রী দুই ভাইসহ তিনজন নিহত হয়েছে। এ ছাড়া সিরাজগঞ্জ, গোপালগঞ্জ, কুড়িগ্রামের উলিপুর, নরসিংদী ও যশোরের কেশবপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় আরো ছয়জনের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে আমাদের আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর—

রংপুর : রংপুরে ট্রাকচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছে। নিহতদের মধ্যে সহোদর রয়েছে। গতকাল রবিবার সকালে সদর উপজেলার লাহিড়ীর হাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরো চার যাত্রী আহত হয়েছে। তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রংপুর থেকে মালবাহী একটি ট্রাক বদরগঞ্জ যাচ্ছিল। এ সময় অটোরিকশাটি বদরগঞ্জ থেকে যাত্রী নিয়ে রংপুরে আসছিল। লাহিড়ীর হাট এলাকায় এলে ট্রাকটি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যায়। এ ঘটনার পরপরই রংপুর-বদরগঞ্জ সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলো বদরগঞ্জের বৈরামপুর কবিরাজপাড়ার মৃত ইউসুফ আলীর ছেলে মোশারফ হোসেন ও বাদশা মিয়া। তারা দুজন আপন ভাই। রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, ট্রাকের চালক পলাতক। তাকে ধরার চেষ্টা চলছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও চারজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রবিবার ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের সয়দাবাদে একটি দাঁড়ানো অটোরিকশাকে পিকআপ ভ্যান ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো সদর উপজেলার জারিলা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে শামীম হোসেন ও আব্দুস সাত্তারের ছেলে জাহাঙ্গীর আলম। তারা সয়দাবাদ পাওয়ার প্লান্টের শ্রমিক।

এদিকে প্রথম আলোর সিরাজগঞ্জ প্রতিনিধি এনামুল হক খোকন সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোপালগঞ্জ : সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অনিমেষ বসু সাত দিন মৃত্যুর সঙ্গে লড়ে চলে গেছেন না ফেরার দেশে। তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেকর্ডকিপার। গত শনিবার রাতে রাজধানীর আয়শা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ১১ নভেম্বর গোপালগঞ্জ শহরের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে তিনি টুঙ্গিপাড়ায় সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছিলেন। এদিকে সড়ক দুর্ঘটনায় নিহত বাবার লাশ বাড়িতে রেখে জীবনের প্রথম পাবলিক পরীক্ষায় (পিএসসি) অংশ নিতে হয়েছে তাঁর ছোট মেয়ে তৈশী বসুকে।

কেশবপুর (যশোর) : কেশবপুরে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও দুজন আহত হয়েছে। গত শনিবার সন্ধ্যায় ত্রিমোহিনী-পুলেরহাট সড়কের হাজরাকাটি নামক এলাকায় ট্রাকের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী শরিফুল ইসলাম মারা যান। তিনি উপজেলার মির্জানগর গ্রামের সরোয়ার সানার ছেলে।

নরসিংদী : মাধবদীতে সড়ক দুর্ঘটনায় অচেনা এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল রবিবার সকালে মাধবদী-খড়িয়া সড়কে আলগী ভূঁইয়াবাড়ি নামক স্থানে অটোরিকশার ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

উলিপুর (কুড়িগ্রাম) : উলিপুরে সড়ক দুর্ঘটনায় এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল রবিবার দুপুরে উলিপুর বাজারের কাপড় ব্যবসায়ী সুভাষ চন্দ্র দে (৫৬) তাঁর স্ত্রীর সঙ্গে মোটরসাইকেলযোগে পশ্চিম শিববাড়ী যাওয়ার পথে থ্রি হুইলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে তিনি নিহত হন।

মন্তব্য