kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

সাবেক প্রতিমন্ত্রী মিলনের নিরাপত্তা চেয়ে ইসিতে স্ত্রীর আবেদন

চাঁদপুর প্রতিনিধি   

১৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনের জন্য চাঁদপুরের আদালত চত্বরে নিরাপত্তা চেয়ে নির্বাচন কমিশনের কাছে (ইসি) আবেদন করেছেন তাঁর স্ত্রী নাজমুন নাহার বেবী। গতকাল রবিবার বিকেলে তিনি এই আবেদন করেন। এ সময় তিনি দুই নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন।

বিএনপিদলীয় সূত্র জানায়, গতকাল বিকেলে এহসানুল হক মিলনের স্ত্রী বেবী রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে যান। এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনারের সাক্ষাৎ না পেয়ে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম ও মোসাম্মৎ কবিতা খানমের কাছে আবেদনপত্রটি পৌঁছে দেন।

এই আবেদনপত্রে বলা হয়, মিলন দীর্ঘদিন দেশের বাইরে থাকার কারণে তাঁর বিরুদ্ধে করা প্রায় তিন ডজন মামলায় হাজিরা দিতে ব্যর্থ হন তিনি। তবে কিছুদিন আগে দেশে ফিরে এলেও নানা বাধার কারণে চাঁদপুরে গিয়ে আদালতে হাজিরা দিতে পারেননি। তাঁদের আশঙ্কা, চাঁদপুরের আদালতে হাজিরা দিতে গেলেই পুলিশ তাঁকে গ্রেপ্তার করে নতুন মামলায় জড়াবে এবং রিমান্ডে নিয়ে তাঁর ওপর নির্যাতন চালাবে। তাই বর্তমান সময় যেহেতু পুলিশসহ প্রশাসন নির্বাচন কমিশনের অধীন। এমন পরিস্থিতিতে নির্বাচন কমিশনই কেবল তাঁকে নিরাপত্তা দিতে পারে।

এদিকে গতকাল দিনভর চাঁদপুরের আদালতপাড়া পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুলসংখ্যক সাদা পোশাকের পুলিশের উপস্থিতি ছিল। এ নিয়ে জেলা পুলিশের কোনো কর্মকর্তা সরাসরি মুখ না খুললেও নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা জানান, বিশেষ প্রয়োজনে আদালতপাড়ার নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়তি পুলিশের উপস্থিতির কারণে চাঁদপুরের আদালতপাড়ার লোকজনও কৌতূহলী হয়ে ওঠে।

মন্তব্য