kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

খালেদা জিয়ার জীবনভিত্তিক গ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক   

১৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়ার জীবনভিত্তিক গ্রন্থের মোড়ক উন্মোচন

গুলশানের একটি হোটেলে গতকাল সাংবাদিক মাহফুজ উল্লাহ রচিত ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। ছবি : কালের কণ্ঠ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনীভিত্তিক ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল রবিবার বিকেলে রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাধারণ গৃহিণী থেকে রাজনীতিতে এসে খালেদা জিয়া আপসহীন নেত্রীতে পরিণত হয়েছেন।

অনুষ্ঠানে গ্রন্থের লেখক ও সাংবাদিক মাহফুজ উল্লাহ স্বাগত বক্তব্যে বলেন, একটি পুরুষতান্ত্রিক সমাজে খালেদা জিয়া তাঁর নিজের একটি অবস্থান গড়ে তুলেছেন। জিয়াউর রহমানের মৃত্যুর পর বিএনপির নেতাকর্মীদের মধ্যে নেতৃত্ব প্রসঙ্গে মতভেদ তৈরি হয়। এ রকম পরিস্থিতিতে তিনি বিএনপির হাল ধরেন।

সাবেক রাষ্ট্রদূত এম আনোয়ার হাসিম বলেন, দেশের বরেণ্য ব্যক্তি ও রাজনীতিবিদদের জীবনী লেখার প্রয়োজন। 

ইংরেজি দৈনিক নিউ এজের সম্পাদক নূরুল কবির বলেন, বাংলাদেশের দুই নারী নেত্রী গভীরভাবে রাজনীতি ও সংস্কৃতিতে ছাপ রেখেছেন। তাঁদের নিয়ে প্রচুর গবেষণা হওয়া দরকার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষক অধ্যাপক আসিফ নজরুল বলেন, ‘খালেদা জিয়া বাংলাদেশের আত্মমর্যাদা, স্বাধীনতার প্রতিমূর্তি।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা