kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

বগি ছাড়াই ট্রেনের টিকিট বিক্রি যাত্রী ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কর্তৃপক্ষের অবহেলায় রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী কপোতাক্ষ এক্সপ্রেসের ৭০ জনের বেশি ট্রেনযাত্রী চরম বিড়ম্বনার শিকার হয়েছে। বগি সংযোজন না করেই টিকিট বিক্রি করায় খুলনা থেকে রাজশাহী পর্যন্ত প্রায় আট ঘণ্টার পথ যাত্রীদের আসতে হয়েছে দাঁড়িয়ে। তবে কর্তৃপক্ষের সাফাই, পাওয়ার কারের সমস্যার কারণে শীতাতপ নিয়ন্ত্রিত একটি বগি ট্রেনে সংযোজন করা যায়নি।

জানা গেছে, প্রতিদিন সকাল সাড়ে ৬টা নাগাদ খুলনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে কপোতাক্ষ এক্সপ্রেস। ট্রেনটিতে শীতাতপ নিয়ন্ত্রিত দুটি বগি ছিল। তবে গতকাল রবিবার থেকে একটি বগি কমিয়ে ফেলার সিদ্ধান্ত হয়েছে। অথচ বিষয়টি জেনেও কর্তৃপক্ষ টিকিট বিক্রি করায় যাত্রীদের ভোগান্তির শিকার হতে হয়েছে।

যাত্রীদের অভিযোগ—আগে থেকে টিকিট না কিনলে ট্রেনে আসন খালি পাওয়া যায় না। তারা শীতাতপ নিয়ন্ত্রিত ‘গ’ বগির টিকিট কিনেছিল, যেন যাত্রায় কোনো অসুবিধা না হয়। কিন্তু বেশি দামে টিকিট কেনার পরও তাদের চরম বিড়ম্বনায় পড়তে হয়েছে। ওই বগির সব যাত্রীকেই আসতে হয়েছে অন্য বগিতে দাঁড়িয়ে।

এ বিষয়ে রাজশাহীর স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বলেন, ‘যত দূর জানি এত দিন ওই ট্রেনে শীতাতপ নিয়ন্ত্রিত দুটি বগি ছিল। কিন্তু একটি বগিতে সমস্যা দেখা দেওয়ায় আজ (গতকাল) থেকে একটি বগি চলাচল করার কথা। তবে কেন এমনটি হলো সে বিষয়ে অন্যদের সঙ্গে কথা বলে দেখতে হবে।’

মন্তব্য