kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

স্লিম দেখাতে...

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্লিম দেখাতে...

স্লিম হতে অনেকেরই চেষ্টার শেষ নেই। কত কিছুই না করে। ব্যায়াম আর খাদ্য তালিকা নিয়ে চলে ব্যাপক গবেষণা। কিন্তু সবাই এত পেরেশানি নিতে পারে না। তাই বলে কি স্লিম দেখানোর কোনো সুযোগ নেই! এগিয়ে এসেছেন ফ্যাশন ডিজাইনাররা। তাঁরা জানিয়েছেন, পোশাকের মাধ্যমে নারীদের স্লিম দেখানোর উপায়—

ভি-নেক ড্রেস : পোশাকের গলার নকশা ভি-নেক হলে দেখবেন তা জাদুর মতো কাজ করছে। একটু বড় ভি-নেকের পোশাক বা টি-শার্টে অনেক স্লিম দেখায় নারীদের।

প্রিন্টেড টপস : এমন একটি পোশাক বানান যাতে প্রিন্টের আঁকিবুকি আছে। প্রিন্ট পোশাকের এমন জায়গায় পড়বে যে তা দেহের সবচেয়ে মেদহীন অংশে থাকে। এতে স্লিম অংশটা আরো স্লিম দেখায় এবং গোটা দেহ স্লিম বলেই মনে হবে।

টিউনিক টপস : পেট এবং নিতম্ব বেঢপ আকৃতির হয়ে গেছে? ফ্যাশনেবল লং-লাইন টিউনিক টপস চেষ্টা করে দেখুন। মেদবহুল স্থানগুলো চোখের আড়াল করে দেবে। অন্য পোশাকে মোটা দেখালেও এই টিউনিক টপসে একেবারে স্লিম দেখাবে।

বডি শেপার্স : দেহের গড়ন যেমনই হোক, আঁটসাঁট পোশাক দেহটাকে আরো বেশি স্লিম করে দিতে পারে। এতে স্থূল পেট বা নিতম্ব বেশ সরু দেখায়। আধুনিক যুগে অনেক নারীই বডি শেপার্স ব্যবহার করে থাকেন। এটি পরা ও খোলা খুবই সহজ।

লাইট কোট : মোটা পোশাক না পরে হালকা ওজনের ও কাপড়ের কোট ব্যবহার করুন। এটি মোটা গড়ন ঢেকে দেয়।

বেল্ট জ্যাকেট : এই জ্যাকেটের নিচে বেল্ট থাকে। শীতের জন্য এটা ভালো পোশাক হতে দোষ নেই। জ্যাকেটটি গায়ে জড়িয়ে বেল্টটি কোমরে আঁটসাঁট করে বেঁধে রাখুন।

স্কার্ফ : পোশাকের পাশাপাশি অ্যাকসেসরিজও দারুণ কাজের হয়ে উঠতে পারে। হালকা নকশার একটি স্কার্ফ পরলে দেহের মোটা অংশে মানুষের চোখ যায় না।

সামঞ্জস্যহীন স্কার্ট : আসলে এখানে এলোমেলো কারুকাজ বা নকশার কথা বলা হয়েছে। এর দ্বারা উচ্চতা ও দেহের গড়নে এক ধরনের ধাঁধা তৈরি করা হয়।

স্লিম ট্রাউজার : পা দুটি সরু দেখাতে পারলে দেহটাকেও সরু লাগে। তাই স্লিমফিট ট্রাউজার পরলে কিছুটা স্লিম হতে পারেন।

জ্বলজ্বলে ফিট ড্রেস : আগুনের প্রিন্ট বা জ্বলজ্বলে ড্রেসে দেহকে ফিট দেখায়। এ ধরনের পোশাকে কোমরটাকে সরুও লাগে বেশ।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে সাকিব সিকান্দার

মন্তব্য