kalerkantho

ভোলা-৪

চাঙ্গা আ. লীগ, নিশ্চল বিএনপি

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে নির্বাচনকে ঘিরে রাজনীতির মাঠে চাঙ্গা আওয়ামী লীগ। অন্যদিকে নির্বাচনী তফসিল ঘোষণা হলেও বিএনপি নেতাকর্মীদের মাঝে গতকাল সোমবার পর্যন্তও কোনো ধরনের উচ্ছ্বাস-উদ্দীপনা লক্ষ করা যায়নি। দলীয় নেতাকর্মীদের মধ্যে নানা বিষয় নিয়ে মতবিরোধ থাকায় অনেকটা কোণঠাসা রয়েছে তারা। এদিকে তফসিল ঘোষণার পরপরই আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব চরফ্যাশনের মাটিতে এলে তাঁকে স্বতঃস্ফূর্তভাবে বরণ করে নেয় লাখো মানুষ। তিনি দীর্ঘদিন ধরে চরফ্যাশন-মনপুরা উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করে রেখেছেন। এখন প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় বৈঠক করে সবাইকে গতিশীল রাখছেন। ইতিমধ্যেই তিনি মনোনয়নপত্র সংগ্রহ করে তা যথাযথভাবে জমা দিয়েছেন।

চরফ্যাশন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম দীর্ঘদিন ধরে দলের নেতৃত্ব দিয়ে যাচ্ছিলেন। তবে মাঝে বিভিন্ন ইস্যু নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে বিরোধ দেখা যায়। এ সুযোগে দানবীর লায়ন এম নজরুল ইসলাম চৌধুরী চরফ্যাশনে এসে বিভিন্ন দান-অনুদানের মাধ্যমে বিএনপিকর্মীদের ঐক্যবদ্ধ করে তোলেন। তিনিও এবার দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন বলে শোনা যাচ্ছে। অন্যদিকে কেন্দ্রীয় বিএনপির সদস্য নুরুল ইসলাম নয়নও মনোনয়নের আশায় পোস্টারিংয়ের মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে এসেছেন। তবে মাঠপর্যায়ে কেউই তেমন সক্রিয় ছিলেন না।

বিএনপি সূত্রে জানা গেছে, দলের সাংগঠনিক কার্যক্রম নড়বড়ে হলেও এবার এ আসন থেকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেতে পারেন সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম। ইতিমধ্যেই তিনি দলীয় মনোনয়নপত্র কিনেছেন।

চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আকন বলেন, ‘আমাদের নেতা আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব দল-মত-নির্বিশেষে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। ফলে আওয়ামী লীগ নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ জনগণও তাঁর পক্ষে কাজ করে চলছেন।’

চরফ্যাশন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন আলমগীর মালতিয়া বলেন, বর্তমানে আওয়ামী লীগ ও প্রশাসন এক হয়ে কাজ করছে। একের পর এক মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করে চলছে। এ অবস্থায় দলের কার্যাক্রম অনেকটা ঝিমিয়ে আছে। তার পরও সংসদ নির্বাচনে সাবেক এমপি নাজিম উদ্দিন আলমের হয়ে কাজ করে বিজয় ছিনিয়ে আনার চেষ্টা অব্যাহত থাকবে।

মন্তব্য