kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

তৃতীয় দিনে সন্ধ্যা পর্যন্ত ৪৪৮ ফরম বিক্রি, জমা ৩৯১

নিজস্ব প্রতিবেদক   

১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গতকাল বুধবারও ছিল দলীয় মনোনয়ন ফরম কিনতে আসা নেতাকর্মীদের ভিড়। মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিনে গতকাল সন্ধ্যা পর্যন্ত ফরম বিক্রি হয়েছে ৪৪৮টি। জমা পড়েছে ৩৯১টি।

গতকাল সকাল থেকেই মনোনয়নপ্রত্যাশী ও তাঁদের সমর্থক নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে হাজির হয় কেন্দ্রীয় কার্যালয়ে। নয়াপল্টনের রাস্তায় তারা জটলা করে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুহুর্মুহু স্লোগান দেয়। এর একপর্যায়ে দুপুর ১টার দিকে অবশ্য ছন্দপতন ঘটে। পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে পুরো এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করে। বিকেল সাড়ে ৩টার পর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করলেও এ ঘটনার ধাক্কা লাগে ফরম বিক্রিতেও। গত দুই দিনে যেখানে যথাক্রমে এক হাজার ৩৯৮ ও এক হাজার ৮৯৬টি ফরম বিক্রি হয়েছে, সেখানে গতকাল সন্ধ্যা ৭টা পর্যন্ত ফরম বিক্রি হয় ৪৪৮টি।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘পুলিশের আকস্মিক আক্রমণে বহু নেতাকর্মী আহত হয়। অনেকেই বিভিন্ন এলাকা থেকে কার্যালয়ে আসতে পারেনি। ফলে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম প্রায় তিন ঘণ্টা বন্ধ রাখা হয়। এর পরও আমাদের মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান একেবারে থেমে যায়নি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতারা কার্যালয়ে আসছেন।’

গতকাল তৃতীয় দিনে যাঁরা বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন তাঁদের অন্যতম হলেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস (ঢাকা-৮), আব্দুল আউয়াল মিন্টু (ফেনী-১), ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার (ঢাকা-৬), ছাত্রদলের কেন্দ্রীয় নেত্রী আরিফা সুলতানা রুমা (পাবনা-৩), বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার (কুমিল্লা-১০), চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ শুক্কুর পাটোয়ারী (চাঁদপুর-২), যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু (টাঙ্গাইল-২) ও ছাত্রদলের সহসভাপতি এজমল হোসেন পাইলট (নেত্রকোনা-১)।

গতকাল যাঁরা মনোনয়ন ফরম জমা দিয়েছেন তাঁদের মধ্যে মুন্সীগঞ্জ-২ আসনে বিএনপির ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বাগেরহাট-৪ আসনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, জামালপুর-৩ আসনে বিএনপির কেন্দ্রীয় সহজলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, গাইবান্ধা-৩ আসনে জেলা বিএনপির নেতা ডা. মাইনুল হাসান সাদিক অন্যতম।

মন্তব্য



সাতদিনের সেরা