kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

খাদ্যে বিষক্রিয়া

ফুলপুর বালিয়া মাদরাসায় ১ জনের মৃত্যু শতাধিক অসুস্থ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৫ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া আশরাফুল উলুম মাদরাসার বোর্ডিংয়ে খাবারে বিষক্রিয়ায় এক ছাত্রের মৃত্যু হয়েছে এবং শতাধিক ছাত্র অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।

মাদরাসা সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে প্রতিদিনের মতো বোর্ডিংয়ের ২০০ ছাত্র ও কয়েকজন শিক্ষক রাতের খাবার খান। খাওয়ার পরপরই সবার ডায়রিয়া দেখা দেয়। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের স্থানীয় বিভিন্ন ফার্মেসি ও ক্লিনিকে চিকিত্সা দেওয়া হয়। অসুস্থদের মধ্যে তাদাখুল ক্লাসের ছাত্র রিয়াদের (১৮) অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার আরো অবনতি হলে কর্তব্যরত চিকিত্সক তাঁকে ময়মনসিংহ এসকে হাসপাতালে পাঠান। সেখানে চিকিত্সাধীন অবস্থায় গতকাল বুধবার সকাল ৯টায় তাঁর মৃত্যু হয়। রিয়াদ তেকোণা বালিয়া গ্রামের রফিকুল ইসলামের পুত্র বলে জানা যায়।

বেশ কয়েকজন অসুস্থ ছাত্রকে ফুলপুর হাসাপাতালে ভর্তি করা হয়েছে। বালিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মোখলেছুর রহমান মণ্ডল জানান, মঙ্গলবার রাতের খাবারের তালিকায় মুরগির মাংস ও অ্যাংকর ডাল ছিল। অসুস্থদের মধ্যে রয়েছে ছাত্র সামিউল (১৭), সানোয়ার (১৮), হাসান (১৪), রবিউল (১২), আলমগীর (১৩), ফারুক (১৪) ও শিক্ষকদের মধ্যে রয়েছেন আলী হাসান, সোলায়মান, হাফেজ বদরুল ইসলাম, হাফেজ রফিকুল ইসলাম প্রমুখ।

মাদরাসা কর্তৃপক্ষের ধারণা, অ্যাংকর ডালে ক্ষতিকর কোনো রাসায়নিক দ্রব্য থাকার কারণে এ ঘটনা ঘটেছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা