kalerkantho

দ্বিতীয় দিনেও উৎসবমুখর নয়াপল্টন

নিজস্ব প্রতিবেদক   

১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোটে আসার ঘোষণা দিয়ে সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার দ্বিতীয় দিনে রাত ৮টা পর্যন্ত এক হাজার ৩০০ ফরম বিক্রি হয়েছে। প্রথম দিন বিক্রি হয়েছিল এক হাজার ৩৯৮টি। দ্বিতীয় দিনেও ছিল উৎসবমুখর পরিবেশ। মনোনয়নপ্রত্যাশীরা সংগ্রহ করেছেন ফরম। দ্বিতীয় দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বেশ কজন কেন্দ্রীয় নেতা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মনোনয়ন ফরম সংগ্রহে নয়াপল্টন সড়ক জনসমুদ্রে রূপ নেয়। ধানের ছড়া নিয়ে আসা নেতাকর্মীদের হাতে হাতে ছিল খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসংবলিত প্ল্যাকার্ড। সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের ফরম বিক্রি শুরু হলেও নেতাকর্মীরা সড়কে অবস্থা নেয় সকাল ৮টা থেকেই। সাড়ে ৯টার পর ফকিরেরপুল থেকে কাকরাইলের নাইটিঙ্গেল রেস্তোরাঁর মোড় পর্যন্ত মনোনয়নপ্রত্যাশী নেতা ও কর্মীদের পদচারণে মুখর হয়ে ওঠে। ব্যাপক মানুষের উপস্থিতিতে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

নারায়ণগঞ্জ থেকে দলের কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম ব্যান্ডদলের পাশাপাশি দুটি হাতি নিয়ে মনোনয়ন ফরম কিনতে আসেন নেতাকর্মী নিয়ে। নয়াপল্টন সড়কের দুই পাশের গলি, বিপণিবিতানগুলোর সামনে নেতাকর্মীদের ভিড় দেখা গেছে।

পাঁচ হাজার টাকায় মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে। জমা দেওয়ার সময় জামানত হিসেবে ২৫ হাজার টাকা দিতে হবে। ১৬ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়া যাবে।

হেভিওয়েট যাঁরা গতকাল ফরম কিনলেন : গতকাল স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন কুমিল্লার দুটি আসনে মনোনয়ন ফরম কিনেছেন। তাঁর পক্ষে ছেলে ড. খন্দকার মারুফ হোসেন ফরম দুটি কেনেন। স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ঢাকার কেরানীগঞ্জ আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন। কুমিল্লার ব্রাহ্মণপাড়া আসন থেকে দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ নেতাকর্মীদের নিয়ে ফরম কেনেন। কুমিল্লা-৬ ও ১০ আসনের জন্য দলের চেয়ারপারসনের উপদেষ্টা কারাবন্দি মনিরুল হক চৌধুরীর পক্ষে মনোনয়ন ফরম কেনা হয়েছে। ফেনী-২ আসনে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ভিপি জয়নাল আবেদীন, ময়মনসিংহ-৪ আসনের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, চুয়াডাঙ্গা-১ আসনে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বরিশাল-৩ আসনে ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, পটুয়াখালী-১ আসনে ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, ঝালকাঠি-১ আসনে ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, টাঙ্গাইলের ঘাটাইলে আহমেদ আজম খান মনোনয়ন ফরম কিনেছেন।

মন্তব্য