kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

কুমিল্লায় কবিরাজের নির্দেশে ৬০ বোতল গোলাপজল পানে রোগীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লার চান্দিনায় কথিত কবিরাজের হাতে ক্যান্সার আক্রান্ত শামীম খান (৪৫) নামের এক রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে। গত সোমবার সন্ধ্যায় উপজলার বাড়েরা ইউনিয়নের ছাতাড্ডা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শামীম খান চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার পাঁচঘড়িয়া গ্রামের মাহবুব খানের ছেলে।

এলাকাবাসী জানায়, কুমিল্লার চান্দিনার ছাতাড্ডা গ্রামের ‘জিনের বাদশা’ পরিচয় দেওয়া কবিরাজ আবুল কালাম দুরারোগ্য রোগের চিকিৎসা করেন—এমন খবর পেয়ে ক্যান্সার আক্রান্ত শামীম তাঁর কাছে চিকিৎসা নিতে যান। সোমবার বিকেলে সেখানে যাওয়ার পর কবিরাজ তাঁকে ১০৭টি গোলাপজল এবং আটটি গামছা জোগাড় করতে বলেন। এগুলো হাজির করার পর কবিরাজ তাঁকে সব গোলাপজল পান করতে বলেন। ৬০ বোতল গোলাপজল পান করার পর তিনি আর পারছিলেন না। কিন্তু সব গোলাপজল পান না করায় শামীমকে কবিরাজ মারধর শুরু করেন। একপর্যায়ে অচেতন হয়ে পড়া শামীমের সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মৃত্যু হয়।

এদিকে এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এলাকাবাসী কবিরাজ নামধারী ভণ্ড আবুল কালামকে আটক করে পুলিশে খবর দেয়। রাত ৯টার দিকে চান্দিনা থানা পুলিশ গিয়ে লাশ উদ্ধারের পাশাপাশি ভণ্ড কবিরাজকে আটক করে। আবুল কালাম ছাতাড্ডা গ্রামের আব্দুল মমিনের ছেলে।

চান্দিনা থানার ওসি মুহাম্মদ শামছুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। তা ছাড়া ভণ্ড কবিরাজকে আটক করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার থানায় মামলা করেছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা