kalerkantho

শনিবার । ২৫ মে ২০১৯। ১১ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৯ রমজান ১৪৪০

খুদে শিক্ষার্থীদের আন্দোলনে হামলার প্রতিবাদ ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



খুদে শিক্ষার্থীদের আন্দোলনে হামলার প্রতিবাদ ঢাবিতে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে গতকাল মোমবাতি জ্বালিয়ে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদ জানায় সাধারণ শিক্ষার্থীরা। ছবি : কালের কণ্ঠ

নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের সন্ত্রাসী হামলায় আহত ও আটক শিক্ষার্থীদের প্রতি সহমর্মিতা জানিয়ে কর্মসূচি পালিত হয়েছে। ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে মোমবাতি হাতে জাতীয় সংগীত গেয়ে এই হামলার প্রতিবাদ জানানো হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় এই কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

হাতে প্রজ্বালিত মোমবাতি ও গলায় প্রতিবাদী প্ল্যাকার্ড ঝুলিয়ে জাতীয় সংগীত গেয়ে এই প্রতিবাদ জানানো হয়। কর্মসূচিতে অংশগ্রহণকারীরা ‘বন্দি ছাত্রদের মুক্তি দাও’, ‘অঞ্জলি লহ মোর’, ‘আমাদের শুধু মোমবাতি হাতে নীরব থাকা দায়’, ‘আমি মোম জাগানিয়া পাখি’, ‘ইস্যু আসে ইস্যু যায় জনগণ দৌড়ায়’, ‘মিথ্যা মামলা প্রত্যাহার কর’ লেখা সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন। এ সময় ‘মুক্তির মন্দিরে সোপানতলে কত প্রাণ হলো বলিদান’ গানও পরিবেশন করেন তাঁরা। অবশেষে এক মিনিট নীরবতা পালন করে কর্মসূচি সমাপ্ত করা হয়। ছাত্রদল বিশ্ববিদ্যালয় শাখার বেশ কয়েকজন নেতাকর্মীকেও কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়।

 

 

মন্তব্য