kalerkantho

বৃহস্পতিবার । ২০ জুন ২০১৯। ৬ আষাঢ় ১৪২৬। ১৬ শাওয়াল ১৪৪০

২১ লাখ টাকার ব্যাগ নিয়ে ভাগল ভুয়া ডিবি দল

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুরের কালিয়াকৈরে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে জুতা তৈরির কারখানার এক কর্মকর্তার কাছ থেকে ২১ লাখ টাকার ব্যাগ নিয়ে ভেগে যাওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুপুরে মৌচাক-ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের ভান্নারা এলাকায়। ঘটনার পর দুর্বৃত্তদের ব্যবহৃত একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো খ-১২-৪৯৩৬), ডিবি পুলিশের দুই সেট পোশাক, একটি ওয়্যারলেস সেট  জব্দ করেছে মৌচাক ফাঁড়ি পুলিশ।

পুলিশ, কারখানা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কালিয়াকৈরের মাঝুখান এলাকার পান্ডা সু ইন্ডাস্ট্রিজের সহকারী হিসাবরক্ষক মেহেদুল হাসান মানিক অটোরিকশা নিয়ে গতকাল সকালে ডাচ্-বাংলা ব্যাংকের সফিপুর শাখায় যান। পরে ওই ব্যাংক থেকে ২১ লাখ টাকা তুলে শ্রীপুরের মাওনা এলাকার আরেকটি ব্যাংকে জমা দিতে অটোরিকশাযোগে রওনা দেন। দুপুরে মৌচাক-ফুলবাড়িয়া আঞ্চলিক সড়কের ভান্নারা বাজারের আশপাশে পৌঁছলে একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো খ-১২-৪৯৩৬) ওই অটোরিকশার গতি রোধ করে। পরে ওই প্রাইভেট কার থেকে চার-পাঁচজন লোক নেমে এসে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দেয়। পরে মেহেদুল হাসান মানিকের নামে মামলা আছে বলে তাঁকে হাতকড়া পরায়। পরে টাকার ব্যাগসহ তাঁকে অটোরিকশা থেকে প্রাইভেট কারে তুলে নিয়ে সফিপুর-রাখালিয়াচালা সড়ক দিয়ে রওনা দেয়। এলাকাবাসী বিষয়টি টের পেয়ে স্থানীয় মৌচাক ফাঁড়ি পুলিশকে জানায়। খবর পেয়ে দুর্বৃত্তদের ধরতে পুলিশ পিছু নেয়। পুলিশ পিছু নেওয়ার ব্যাপারটি টের পেয়ে তারা প্রাইভেট কারসহ মেহেদুল হাসান মানিককে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর বাজার এলাকার পূর্ব পাশে ফেলে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ প্রাইভেট কারের ভেতর থেকে হাতকড়া পরা ও চোখ বাঁধা অবস্থায় মানিককে উদ্ধার করে।

কারখানার ব্যবস্থাপক সুমন বলেন, কারখানার ২১ লাখ টাকা ডাচ্-বাংলা ব্যাংকের সফিপুর শাখা থেকে তুলে আরেকটি ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা মেহেদুল হাসান মানিক। যাওয়ার পথে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

কালিয়াকৈর থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, দুর্বৃত্তদের ধরতে বিভিন্ন এলাকায় অভিযান চলছে।  

 

 

 

 

মন্তব্য