kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

বাসচাপায় মীম-রাজীব হত্যা

দুই পরিবারকে ১০ লাখ টাকা দিতে নির্দেশ বহাল

নিজস্ব প্রতিবেদক   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় নিহত কলেজ শিক্ষার্থী মীম ও রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে জরুরি ভিত্তিতে পাঁচ লাখ টাকা করে দিতে জাবালে নূর পরিবহন মালিকের প্রতি হাইকোর্টের নির্দেশ বহাল রেখেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

হাইকোর্ট গত ৩০ জুলাই এক আদেশে এক সপ্তাহের মধ্যে নিহতদের পরিবারকে পাঁচ লাখ টাকা করে পরিশোধ করতে দুর্ঘটনা সংঘটনকারী বাস জাবালে নূর পরিবহনের মালিককে নির্দেশ দেন। এ আদেশ স্থগিত চেয়ে গতকাল বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছিলেন বাসের মালিক। তাঁর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট পঙ্কজ কুমার কুণ্ডু। অন্য পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। শুনানি শেষে আদালত কোনো স্থগিতাদেশ না দিয়ে আগামী ৪ অক্টোবর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করেন। ফলে আপাতত হাইকোর্টের আদেশ বহাল রয়েছে। এ কারণে এখন দুই পরিবারের হাতে পাঁচ লাখ টাকা করে দিতে হবে বাস মালিককে।

সংঘটিত ওই হতাহতের ঘটনায় গতকাল বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে এ রিট আবেদন করা হয়। গতকাল আদালতে রিট আবেদনকারী নিজেই শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল ফরিদা ইয়াসমিন।

 

 

মন্তব্য