kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

শিক্ষার্থীদের ওপর ক্র্যাকডাউন করছে সরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, ‘ছাত্রলীগের পান্ডাদের দিয়ে শিশু-কিশোরদের রক্ত নিংড়ে নেওয়ার পরও ক্ষান্ত হয়নি সরকার। এখন চলছে র‌্যাব-পুলিশ দিয়ে বর্বর ক্র্যাকডাউন। গতকাল রাজধানীতে হাজার হাজার সরকারি বাহিনীর সদস্যরা চিরুনি অভিযান চালিয়েছে। এই অভিযান সরাসরি কোমলমতি শিক্ষার্থীদের ওপর এক নির্মম আগ্রাসন। আমরা অবিলম্বে শিশু-কিশোর শিক্ষার্থীদের ওপর এই নির্মম হয়রানি বন্ধের দাবি জানাচ্ছি।’ গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, রাজধানীর ১৮ থানায় ৩৫টি মামলা দেওয়া হয়েছে। যে মামলায় অজ্ঞাতপরিচয় হাজার হাজার শিক্ষার্থীদের জড়িত করা হবে এবং এরই মধ্যে ৪৫ জনকে আটকের কথা পুলিশ স্বীকার করেছে। নিরাপরাধ শিক্ষার্থীদের আটক করার পর শিক্ষার্থীদের কোমরে দড়ি বেঁধে রিমান্ডে নিয়ে পৈশাচিক নির্যাতন করা হচ্ছে। তিনি বলেন, রাষ্ট্র, গণতন্ত্র, সামাজিক অগ্রগতি ও সভ্যতার শত্রু বর্তমান আওয়ামী লীগ সরকার। এরা মানসিক বৈকল্যগ্রস্ত। সরকার এখন ক্রোধের খেলায় মেতে উঠেছে। দমন-পীড়ন করে শিশু-কিশোরদের এই জাগরণ বন্ধ করা যাবে না।

বিএনপির এই নেতা বলেন, ‘নির্যাতিত শহিদুল আলমকে উচ্চ আদালত চিকিৎসার জন্য নির্দেশ দিয়েছে। সরকারি প্রতিষ্ঠান বিএসএমএমইউ সরকারের হুকুমে তাঁকে ভর্তি নেয়নি।’

 

মন্তব্য