kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

বিভিন্ন ব্যক্তিকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

১০ আগস্ট, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জয়পুরহাটে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী হামলায় ২০১৩ সালে নিহত যুবলীগ নেতা তৌহিদুল ইসলাম সবুজের পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ লাখ টাকার আর্থিক অনুদান দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী তাঁর তেজগাঁও কার্যালয়ে এই পরিমাণ অনুদানের চেক নিহত সবুজের বাবা মো. আফজাল হোসেনের হাতে তুলে দেন।

পিস্তল, ছুরি-চাকু এবং অন্যান্য ধারালো অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ২০১৩ সালের ৭ এপ্রিল প্রকাশ্য দিবালোকে জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের আওয়ামী লীগ সহসভাপতি আফজাল হোসেনের বাড়িতে হামলা চালায়। তারা বাড়িঘর ভাংচুর করে আগুন ধরিয়ে দেয় এবং ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সবুজকে টেনেহিঁচড়ে বাড়ি থেকে বের করে আনে। তারা তাঁকে বেদম প্রহার করে হত্যা করে এবং পায়ের রগ কেটে দেয়।

প্রধানমন্ত্রী গতকাল সাবেক জাতীয় দলের ফুটবলার জালাল উদ্দিন মোল্লাকে তাঁর চিকিৎসা ব্যয় বাবদ ২০ লাখ টাকার অনুদানের চেক প্রদান করেন। প্রধানমন্ত্রী সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রমিজুর রহমান মোল্লার সন্তানদের শিক্ষা ব্যয় নির্বাহের জন্য তাঁর স্ত্রী সাবরিনা খাতুনের হাতেও ২০ লাখ টাকা অনুদানের চেক তুলে দেন।

পাশাপাশি সংসারের ব্যয় নির্বাহের জন্য বিসিএস ক্যাডার প্রয়াত নজরুল ইসলামের স্ত্রী ফারজানা ইয়াসমিন মেরী এবং প্রয়াত মুক্তিযোদ্ধা আমির হোসেনের স্ত্রী সুলতানারা বেগমের হাতেও ১০ লাখ টাকা করে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী। সূত্র : বাসস।

মন্তব্য