kalerkantho

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সমাবেশ

জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের নন-ক্যাডার ঘোষণার দাবি

নিজস্ব প্রতিবেদক   

১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



জাতীয়কৃত কলেজ শিক্ষকদের নন-ক্যাডার ঘোষণার দাবিতে আলটিমেটাম দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। শিগগিরই এ ব্যাপারে ঘোষণা না এলে আগামী ২৪ নভেম্বর কেন্দ্রীয় শহীদ মিনারে সমিতির পূর্বঘোষিত মহাসমাবেশে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন নেতারা।

গতকাল শুক্রবার ধানমণ্ডির জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে সমিতির ঢাকা মহানগর ও ঢাকা সাংগঠনিক জেলা আয়োজিত সমাবেশে এই আলটিমেটাম দেওয়া হয়। সমিতির সভাপতি আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সংগঠনের মহাসচিব শাহেদুল খবির চৌধুরী, সহসভাপতি অলিউল্লাহ মোহাম্মদ আজমতগীর, মনিরা বেগম, ড. মীর মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জীবন কৃষ্ণ মোদক, মাসুদা বেগম প্রমুখ।

সমিতির পক্ষ থেকে চার দফা দাবি তুলে ধরা হয়। সেগুলো হলো জাতীয় শিক্ষানীতি ২০১০-এর আলোকে জাতীয়কৃত কলেজ শিক্ষকদের নন-ক্যাডার ঘোষণা করে প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী তাঁদের চাকরি নিজ নিজ কলেজে সুনির্দিষ্ট করে দ্রুত বিধিমালা জারি করতে হবে। জাতীয়করণের আদেশ জারির আগেই এই বিধিমালা জারি করতে হবে। বিসিএস পরীক্ষা ছাড়া জাতীয়করণ, ১০ শতাংশ কোটা, প্রকল্প, প্রদর্শক থেকে বা অন্য কোনো উপায়ে শিক্ষা ক্যাডারভুক্ত করা যাবে না।

মন্তব্য