kalerkantho

হবিগঞ্জে পরিচ্ছন্নতা অভিযান শুরু

হবিগঞ্জ প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জ শহরের গোপীনাথপুরে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে হবিগঞ্জ পৌরসভা। গতকাল শুক্রবার সকালে পৌরসভার মেয়র, কাউন্সিলর ও এলাকাবাসীর উপস্থিতিতে ওই পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। ৪ নম্বর ওয়ার্ডে পৌর মালিকানাধীন গোপীনাথপুর পুকুর দখলমুক্তকরণের দাবিতে সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতিতে পৌরসভার আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলার তিন দিনের মাথায় এ অভিযান চালানো হলো।

এর আগে গত ১৪ নভেম্বর গোপীনাথপুর পুকুর সম্পর্কিত উদ্ভূত পরিস্থিতি নিয়ে পৌর পরিষদের বিশেষ সভা আহ্বান করেন পৌর মেয়র জি কে গউছ। ওই সভায় পৌরসভার সংস্থাপন ও অর্থবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি পৌর কাউন্সিলর মো. আলমগীরকে এ ব্যাপারে আইনি প্রক্রিয়া অনুসরণ করে পৌরসভার পক্ষ থেকে পুকুর দখলমুক্তকরণের উদ্যোগ নেওয়ার দায়িত্ব দেওয়া হয়। সঙ্গে সঙ্গে শুক্রবার পরিচ্ছন্নতা অভিযানেরও সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী শুক্রবার সকালে পরিচ্ছন্নতা অভিযান শুরুর সময় গোপীনাথপুর পুকুরপাড়ে সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন মেয়র। এ সময় আরো বক্তব্য দেন পৌর কাউন্সিলর মোহাম্মদ জুনায়েদ মিয়া, বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল প্রমুখ।

উল্লেখ্য, পৌর মালিকানাধীন গোপীনাথপুর পুকুরের আয়তন এসএ রেকর্ড অনুযায়ী ৫০ শতক জমির ওপর ছিল। কিন্তু ক্রমান্বয়ে এ পুকুরের উল্লেখযোগ্য অংশ অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে চলে যায়। এলাকাবাসী ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা পুকুরের জমি পুনরুদ্ধারের দাবি জানিয়ে আসছিল।

মন্তব্য