kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

ইউপিডিএফে ভাঙন

অবরোধের সময় ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ৮

খাগড়াছড়ি প্রতিনিধি   

১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



খাগড়াছড়ির গুইমারা উপজেলায় অবরোধের সময় হামলা ও ভাঙচুরের ঘটনায় আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের সবাই ‘মাদক, সন্ত্রাস ও দুর্বৃত্ত প্রতিরোধ কমিটি’র সদস্য। এই কমিটি প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের সহযোগী সংগঠন হিসেবে পরিচিত।

ঘটনার সূত্রপাত হয় গত বুধবার। ওই দিন পার্বত্য চট্টগ্রামের অন্যতম আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) কার্যত ভেঙে যায়। তপন জ্যোতি চাকমার (বর্মা) নেতৃত্বে আত্মপ্রকাশ করে নতুন দল ইউপিডিএফ (গণতান্ত্রিক)।

এ ঘটনার প্রতিবাদে পরের দিন (বৃহস্পতিবার) ‘মাদক, সন্ত্রাস ও দুর্বৃত্ত প্রতিরোধ কমিটি’র ব্যানারে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের কর্মসূচি ডাকে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ। ওই কর্মসূচি পালনের শেষ মুহূর্তে গুইমারার দুটি এলাকায় হামলা চালায় অবরোধকারীরা। তারা পুলিশের গাড়িতেও হামলা চালায়। এ ঘটনায় ওই দিন রাতেই আটজনকে গ্রেপ্তার করে পুলিশ ও সেনাবাহিনী। গুইমারা থানার ওসি মো. শাহাদাৎ হোসেন টিটো জানান, গ্রেপ্তার আটজনই প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের সহযোগী সংগঠনের সক্রিয় কর্মী। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

মন্তব্য