kalerkantho

হামজা ব্রিগেডকে অর্থায়ন

তিন আইনজীবীর রিমান্ড শেষ হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২২ আগস্ট, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জঙ্গি সংগঠন 'শহীদ হামজা ব্রিগেড'কে অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ তিন আইনজীবীকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছেন র‌্যাব কর্মকর্তারা। আজ শনিবার শেষ হচ্ছে তাঁদের চার দিনের রিমান্ড। জিজ্ঞাসাবাদে নতুন কোনো তথ্য পাওয়া গেছে কি না, তা নিয়ে র‌্যাব কর্মকর্তারা কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

গতকাল শুক্রবার রাতে র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহমেদ কালের কণ্ঠকে বলেন, 'আসামিদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। উল্লেখ করার মতো কিছু পেলে তা মিডিয়াকে জানানো হবে।'

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার লটমণি পাহাড়ে শহীদ হামজা ব্রিগেডের গোপন আস্তানা থেকে অস্ত্র-বিস্ফোরক উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে গত বুধবার বিকেলে ওই তিন আইনজীবীকে আদালতে হাজির করা হয়। র‌্যাব কর্মকর্তারা আদালতে ব্যারিস্টার শাকিলা ফারজানা এবং তাঁর দুই সহযোগীকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তাঁদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে ব্যারিস্টার শাকিলা ফারজানাকে প্রতিহিংসা ও ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে দাবি করে প্রতিবাদ জানিয়েছেন হাটহাজারী উপজেলা ও পৌরসভা বিএনপির নেতারা। গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ব্যারিস্টার শাকিলাকে অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। মুক্তি না দিলে হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে উল্লেখ করা হয়।

গত মঙ্গলবার রাতে ঢাকার ধানমণ্ডি এলাকা থেকে ব্যারিস্টার শাকিলা ফারজানা, অ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও অ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপনকে র‌্যাব-৭ গ্রেপ্তার করে। এর মধ্যে ব্যারিস্টার শাকিলা বিএনপিদলীয় সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক।

 

মন্তব্য