kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

বাসা থেকে গৃহকর্মী শিশু উদ্ধার

সাতক্ষীরায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারিক ক্ষমতা প্রত্যাহার

সাতক্ষীরা প্রতিনিধি   

২২ আগস্ট, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাতক্ষীরায় শিশু নির্যাতনের অভিযোগে দেবহাটা আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল ইসলামের বিচারিক ক্ষমতা প্রত্যাহার করা হয়েছে। গত বৃহস্পতিবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাঁর বিচারিক ক্ষমতা প্রত্যাহার করা হয়।

এর আগে গত ১৯ আগস্ট বুধবার দুপুরে শহরের পলাশপোলা এলাকায় বিচারক নূরুল ইসলামের ভাড়া বাসা থেকে ৯ বছরের শিশু বীথিকে উদ্ধার করা হয়। পরে তাকে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়।

সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা জানান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল ইসলামের বাসা থেকে শিশু উদ্ধার ঘটনার বিষয়ে আইন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিতভাবে জানানো হয়েছে। বৃহস্পতিবার আদালতে কয়েকটি মামলা করার পর বিচারিক কার্যক্রম পরিচালনা করা থেকে নূরুল ইসলামকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। তাঁর স্থলে অন্য একজন ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এদিকে উদ্ধার হওয়া 'শিশু বীথিকে নির্যাতন' শীর্ষক টিভি চ্যানেল ও পত্র-পত্রিকায় প্রকাশিত খবরকে অতিরঞ্জিত উল্লেখ করে এর প্রতিবাদ জানিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিতাই চন্দ্র সাহা। বৃহস্পতিবার সন্ধ্যায় সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর পাঠানো এক প্রতিবাদলিপিতে বলা হয়, বাথরুমে পড়ে এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুটির শরীরে দাগগুলো হয়েছে।

মন্তব্য