kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

পুলিশের গুলিতে আহত জামায়াত নেতার মৃত্যু

সিরাজগঞ্জে বুধবার হরতাল

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় আসামি গ্রেপ্তারের অভিযানে হামলার সময় পুলিশের গুলিতে আহত জামায়াতের এক নেতা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত রবিবার দিবাগত গভীর রাতে সিরাজগঞ্জ সদর হাসপাতালে তাঁর মৃত্যু হয়। নিহত এ জামায়াত নেতা হলেন সাইদুল ইসলাম (৫৫)। তিনি উল্লাপাড়া উপজেলা জামায়াতের রোকন ছিলেন। তাঁর বাড়ি বাকুয়া গ্রামে। পুলিশ বলেছে, জামায়াতের এ নেতার বিরুদ্ধে নাশকতা ও সহিংসতার ১১টি মামলা রয়েছে।

সাইদুল ইসলামের মৃত্যুর ঘটনায় সিরাজগঞ্জ জেলা জামায়াত তিন দিনের কর্মসূচি দিয়েছে। এ কর্মসূচির মধ্যে আগামীকাল বুধবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল রয়েছে। গত শনিবার দুপুরে উল্লাপাড়া-কানসোনা ঘোঁষগাতী সড়কে অবরোধ ও হরতাল সমর্থকরা সিএনজিচালিত অটোরিকশায় বোমা হামলা চালায়। এ ঘটনায় গ্রেপ্তারকৃত মোহাম্মদ আলীর স্বীকারোক্তি অনুযায়ী রবিবার সন্ধ্যায় বাকুয়া গ্রামে পুলিশ অন্য আসামিদের আটক করতে গেলে জামায়াত-শিবিরের কয়েকজন নেতা-কর্মী পুলিশকে লক্ষ করে পেট্রলবোমা নিক্ষেপ করে। পুলিশ পাল্টা রাবার বুলেট ছোড়ে। এতে জামায়াত নেতা সাইদুল ইসলাম গুলিবিদ্ধ হন। পুলিশ ঘটনাস্থল থেকে তিনটি পেট্রলবোমা উদ্ধার করে। সাইদুলকে আটক করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লাপাড়া থানার ওসি তাজুল হুদা জানান, রবিবার দিবাগত রাত ২টার দিকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন সাইদুলের মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সাইদুলের শরীরে রাবার বুলেটের জখমের বেশ কয়েকটি চিহ্ন ছিল।

সিরাজগঞ্জ পৌর জামায়াতের আমির শহিদুল ইসলাম জানান, সাইদুলের মৃত্যুর ঘটনায় আজ মঙ্গলবার জেলাজুড়ে বিক্ষোভ, কাল বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ও বৃহস্পতিবার দোয়া মাহফিলের কর্মসূচি দিয়েছেন তাঁরা।

 

মন্তব্য



সাতদিনের সেরা