kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষার মান নিয়ে আপস করার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

৩ নভেম্বর, ২০২২ ২০:০৯ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষার মান নিয়ে আপস করার সুযোগ নেই : শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস করার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, একই সঙ্গে কোথাও যেন অর্থের অপচয় না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে।

আজ রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নবনিয়োগপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলীদের (সিভিল) দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের গুণগত মান নিয়ে পত্রিকাগুলোতে সংবাদ প্রকাশ করা হয়।

বিজ্ঞাপন

সেখানে দেখা যায়, প্রতিষ্ঠানগুলো নানা কারণে মানের সঙ্গে আপস করেছে। এমন করা যাবে না। সততা, দক্ষতা ও স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

জাতির পিতার নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ পেয়েছি জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, ‘স্বাধীন এই দেশের এগিয়ে যাওয়ার মূল হাতিয়ার হলো শিক্ষা। আর সেই শিক্ষার অবকাঠামো তৈরি করেন আপনারা (শিক্ষা প্রকৌশলীরা)। ফলে শিক্ষার সঙ্গে গুণগত মানের আপস করার কোনো সুযোগ নেই। শিক্ষার উন্নয়নের মাধ্যমেই সম্ভব দক্ষ, যোগ্য, সৃজনশীল এবং মানবিক মানুষ গড়ে তোলা। শিক্ষার মাধ্যমে উন্নত, সমৃদ্ধ, সুখীময় বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে পারব। ’

শিক্ষাসচিব আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।



সাতদিনের সেরা