kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

এক যুগ পর গয়েশ্বরের বিরুদ্ধে দুর্নীতির মামলা ফের সচল

নিজস্ব প্রতিবেদক   

৩ নভেম্বর, ২০২২ ১৩:০৫ | পড়া যাবে ২ মিনিটে



এক যুগ পর গয়েশ্বরের বিরুদ্ধে দুর্নীতির মামলা ফের সচল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলার বিচারকাজ চলবে। এক যুগ আগে করা মামলাটি বাতিলের প্রশ্নে জারি করা রুল আজ বৃহস্পতিবার খারিজ করে দিয়েছেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।  

সেই সঙ্গে বিচারকাজে স্থগিতাদেশ তুলে নিয়ে মামলাটি দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।  

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

বিজ্ঞাপন

গয়েশ্বরের পক্ষে ছিলেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।  

আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘রুল খারিজ হওয়ায় গয়েশ্বর রায়ের বিরুদ্ধে দুদকের এ মামলাটির বিচারকাজ চলতে কোনো বাধা নেই। ’

এর আগে, গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে দুদক ২০০৯ সালের ৫ জানুয়ারি মামলা করে। রাজধানীর রমনা থানায় করা এ মামলাটিতে দুই কোটি ৮৬ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। একই বছরের ৫ জুলাই এ মামলায় আদালতে অভিযোগপত্র দেয় দুদক।  

পরে গয়েশ্বর চন্দ্র রায়ের পক্ষ থেকে মামলা বাতিলের আবেদন করা হলে হাইকোর্ট ২০১০ সালে মামলাটির বিচারকাজে স্থগিতাদেশ দেন। সেই সঙ্গে মামলাটি কেন বাতিল করা হবে না, জানতে রুল জারি করেন। সেই থেকে গত এক যুগ মামলাটির বিচারকাজ বন্ধ ছিল।



সাতদিনের সেরা