kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

পল্লবীতে পুলিশ বক্সে ব্যাটারিচালিত রিকশার চালকদের হামলা

নিজস্ব প্রতিবেদক   

১৪ অক্টোবর, ২০২২ ১৫:০৪ | পড়া যাবে ২ মিনিটে



পল্লবীতে পুলিশ বক্সে ব্যাটারিচালিত রিকশার চালকদের হামলা

প্রতীকী ছবি।

রাজধানীর মিরপুর ও পল্লবী থানা এলাকায় ট্রাফিক পুলিশের ৫টি বক্সে ব্যাটারিচালিত অটোরিকশার চালকেরা হামলা চালিয়েছেন। এতে এক কনস্টেবল আহত হয়েছেন।   তার নাম মিজানুর রহমান। জানতে চাইলে ট্রাফিক পুলিশের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন বলেন, অভিযানে দুটি ব্যাটারিচালিত রিকশা আটক করার পর এ হামলা হয়।

বিজ্ঞাপন

আজ শুক্রবার সকাল সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে এ হামলার ঘটনা ঘটে। মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় হামলায়
পুলিশ বলছে, সকালে পল্লবীর কালশী এলাকার মূল সড়ক থেকে ব্যাটারিচালিত দুটি রিকশা আটক করা হয়। এ সময় ব্যাটারিচালিত রিকশার চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ১২, কালশী মোড়, সাগুফতা মোড়, মিরপুর ১০, মিরপুর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক পুলিশ বক্সে প্রায় একই সময়ে হামলা চালায়। এক পর্যায়ে তাঁরা ভ্যান ও রিকশায় করে ইটপাটকেল নিয়ে এসে ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুর চালান।

এদিকে উচ্চ আদালতের নির্দেশনা হচ্ছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচল করতে পারবে না। সেই নির্দেশনা মেনে নিয়মিত অভিযান চালানো হয়। আজও দুটি রিকশা আটক করার পর চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ও পল্লবীর বিভিন্ন ট্রাফিক বক্সে হামলা চালায়।

এসি ইলিয়াস হোসেন আরো বলেন, চালকদের কঠোরভাবে বলা হয়েছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা প্রধান সড়কে চালানো যাবে না। কিন্তু তাঁরা এ নিষেধ মানেন না। এ কারণে দূঘটনা ঘটছে। এ কারণে প্রধান সড়কে ব্যাটারিচালিত  রিকশা-অটোরিকশা চালানো হলে এগুলো আটক করা হয়। এজন্য তারা ট্রাফিক বক্সে হামলা চালিয়ে পুলিশকে আহত করেছে।



সাতদিনের সেরা