kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০২২ । ২২ অগ্রহায়ণ ১৪২৯ । ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয় প্রেস ক্লাবের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ১৩ দিনব্যাপী অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০২২ ১৬:৫৭ | পড়া যাবে ৩ মিনিটে



জাতীয় প্রেস ক্লাবের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ১৩ দিনব্যাপী অনুষ্ঠান

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা। ছবি- কালের কণ্ঠ।

জাতীয় প্রেসক্লাবের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ২০ অক্টোবর। এ উপলক্ষে ১৩ দিনব্যাপী অনুষ্ঠানমালা সাজিয়েছে প্রেসক্লাব কর্তৃপক্ষ। আগামী ৮ অক্টোবর শনিবার থেকে শুরু হচ্ছে এই অনুষ্ঠানমালা। যা ২১ অক্টোবর সেমিনারের মধ্যে দিয়ে শেষ হবে।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ তথ্য জানান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সহসভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী ও মাইনুল আলম, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, নির্বাহী সদস্যদের মধ্যে ভানুরঞ্জন চক্রবর্তী, শাহনাজ সিদ্দিকী সোমা, শাহনাজ আক্তার পলি, বখতিয়ার রানা ও কাজী রওনাক হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানমালায় মধ্যে রয়েছে- ৮ অক্টোবর (শনিবার) বেলা ১১টায় সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদ, তোয়াব খান, পীর হাবিবুর রহমানসহ গত এক বছরে প্রয়াত ১৬ জন ক্লাব সদস্যদের স্মরণসভা, এর পরের দিন ৯ অক্টোবর পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী আলোচনা, ১০ ও ১১ অক্টোবর (সোম ও মঙ্গলবার) সদস্যদের দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও ১১ অক্টোবর (মঙ্গলবার) সদস্যদের এয়ারগান প্রতিযোগিতা, ১২ ও ১৩ অক্টোবর (বুধ ও বৃহস্পতিবার) সদস্যদের স্পেড ট্রাম্প প্রতিযোগিতা, ১৩ অক্টোবর (বৃহস্পতিবার) বিকালে নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা হবে। ১৪ ও ১৫ অক্টোবর (শুক্র ও শনিবার) শিশু আনন্দমেলা, ১৬ ও ১৭ অক্টোবর (রোব ও সোমবার) সদস্যদের টেবিল টেনিস প্রতিযোগিতা হবে।

আগামী ১৮ ও ১৯ অক্টোবর (মঙ্গল ও বুধবার) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সাংবাদিক সংবর্ধনা, আন্তর্জাতিক সেমিনার এবং ২০ অক্টোবর (বৃহস্পতিবার) ভোরে সদস্যদের মিনি ম্যারাথন প্রতিযোগিতা, সকালে পুরস্কার বিতরণী, সন্ধ্যায় কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ ও র‌্যাফেল ড্র। সবশেষ আগামী ২১ অক্টোবর সেমিনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে।

এ বছর করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় মতবিনিময় সভায়।  
এ সময় শিশু আনন্দমেলা ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ফরম সংগ্রহ করে নাম তালিকাভুক্ত করার আহ্বান জানানো হয়। ফরম ও খাবার কুপন সংগ্রহের শেষ তারিখ ১০ অক্টোবর ২০২২। মূল্য পঞ্চাশ টাকা। নৈশভোজ অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর বৃহস্পতিবার। কার্ড জনপ্রতি ২০০ টাকা, দম্পতি ৪০০ টাকা, ড্রাইভার ১০০ টাকা। আগামী ১৭ অক্টোবরের মধ্যে ক্লাবের অভ্যর্থনা কাউন্টার থেকে নৈশভোজের কার্ড সংগ্রহ করতে হবে।

সংবাদ সম্মেলনে ইলিয়াস খান বলেন, 'সদস্যদের সুবিধার কথা চিন্তা করে ২০ অক্টোবরের নৈশভোজ ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা অনুষ্ঠান একদিন পিছিয়ে ২১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। ২০ তারিখ বৃহস্পতিবার যানজট এবং পার্কিং অসুবিধাসহ সদস্যদের ভোগান্তির কথা চিন্তা করে অনুষ্ঠানটি শুক্রবার ছুটির দিনে নেওয়া হয়েছে। '

সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, 'সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এর অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে সংবর্ধনা দেবে জাতীয় প্রেস ক্লাব। আমরা মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছি নারী ফুটবল দলকে সংবর্ধনা দেবো। তবে তারিখটি এখনো ঠিক হয়নি। নারী ফুটবলাররা আবার নতুনভাবে সারা বিশ্বে দেশকে তুলে ধরেছেন। নারীরা অনেক এগিয়ে গেছেন। '

তিনি বলেন, 'জাতীয় প্রেসক্লাবে ২১ তলা বিশিষ্ট বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স নির্মাণ করা হবে। ইতিমধ্যে নকশাও চুড়ান্ত করা হয়েছে। আগামীতে যেসব সাংবাদিকদের নামে হলরুমের নামকরণ করা হয়েছে। তাদের বাঁধাই করা ছবি থাকবে হলরুমে। '



সাতদিনের সেরা