kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আমরা জনগণের অধিকার রক্ষার বাংলাদেশ নির্মাণ করব : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

২ অক্টোবর, ২০২২ ২২:৫২ | পড়া যাবে ২ মিনিটে



আমরা জনগণের অধিকার রক্ষার বাংলাদেশ নির্মাণ করব : ফখরুল

ছবি- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব বর্ণ-ধর্ম তাদের অধিকারকে রক্ষা করে অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ করবে বিএনপি।

তিনি বলেন, 'আমরা জনগণের বাংলাদেশ, অধিকার রক্ষার বাংলাদেশ নির্মাণ করব। আজকের দিনে এই হোক আমাদের সবার প্রত্যাশা। '

আজ রবিবার রাতে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে পূজামণ্ডপ পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

সনাতন ধর্মাবলম্বীদের উৎসবে একাত্মতা প্রকাশ করে ফখরুল বলেন, 'আমি আমার শৈশবে বন্ধু-বান্ধবদের সঙ্গে পূজার আনন্দ উপভোগ করেছি। পুজামণ্ডপে নাটকও করেছি। আমার শৈশব-কৈশোরের যে চেতনা তা আজও আমি লালন করছি। '

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ঢাকেশ্বরী মন্দিরে পূজামণ্ডপে পৌঁছালে মহানগর পূজা উদযাপন কমিটির নেতারা স্বাগত জানান। ফখরুল তাদের সঙ্গে কুশল বিনিময়ে শেষে মণ্ডপে উপস্থিতি ভক্তদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুন্ড, অমলেন্দু দাশ অপু, ইশরাক হোসেন, মহানগর পূজা উদযাপন পরিষদের মনীন্দ্র কুমার নাথ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কাজল দেবনাথ, সুশীল বড়ুয়া, দেবাশীষ রায় মধু, মিল্টন বৌদ্ধ, জয়দেব, শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

পরে বিএনপি মহাসচিব নেতাদের নিয়ে বনানী পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং সেখানে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বলেন, 'দেবী দূর্গার আবির্ভাব হয়েছিল অসত্যকে পরাজিত করে সত্য প্রতিষ্ঠা, অসুন্দরের বিরুদ্ধে সুন্দর ও অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করার জন্যে। আজকে আমাদেরকে সেই একইভাবে অন্যায়, অসুন্দর ও অসত্যের বিরুদ্ধে যুদ্ধ করে আমাদেরকে ন্যায় প্রতিষ্ঠা করতে হবে। '

তিনি আরো বলেন, 'এ দেশকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে আমাদের ভবিষ্যৎ বংশধর, তরুণ যুবকদের জন্য বাস উপযোগী সুন্দর একটা বাংলাদেশ দিতে পারি। সেটাই হচ্ছে আজকের দিনে প্রার্থনা। '



সাতদিনের সেরা