kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গবেষণাভিত্তিক সংগঠন ইআরডিএফবি'র আত্মপ্রকাশ

অনলাইন ডেস্ক   

১ অক্টোবর, ২০২২ ২০:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গবেষণাভিত্তিক সংগঠন ইআরডিএফবি'র আত্মপ্রকাশ

'শিক্ষা, গবেষণা ও উন্নয়ন' এই চেতনার আলোকে এবং বাংলাদেশের কৃষি, শিল্প, প্রযুক্তি, উদ্ভাবন ও সমসাময়িক বিষয়ের প্রতিটি ক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গঠিত গবেষণাভিত্তিক সংগঠন 'এডুকেশন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি)' এর আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ও নবগঠিত সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর ও 'ইআরডিএফবি'র সিনিয়র সহসভাপতি অধ্যাপক ড. আব্দুল জব্বার খান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ইআরডিএফবির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, 'চতুর্থ শিল্প বিপ্লবসহ বিশ্বের দ্রুত পরিবর্তনশীল ধারার সঙ্গে তাল মিলিয়ে চলার অদম্য প্রয়াস হিসেবে ইআরডিএফবি এর আত্নপ্রকাশ।

বিজ্ঞাপন

'

ইআরডিএফবি'র সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, 'বিশ্বব্যাপী প্রতিযোগিতার সঙ্গে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে ভু-রাজনৈতিক নতুন নতুন মাত্রা, বদলে যাচ্ছে সমাজ ও অর্থনীতির চিন্তাভাবনা। এসকল বহুবিধ নিত্যনতুন চ্যালেঞ্জ সাফল্যের সাথে নিষ্পত্তি করে এগিয়ে যাবার জন্য মুক্তিযুদ্ধের মূলধারার চেতনায় বিশ্বাসী মেধাবীদের সমন্বয়ে আধুনিক বিশ্বের উপযুক্ত সংগঠন হিসেবে ইআরডিএফবি গুরুত্ব অপরিসীম'।

ইআরডিএফবি'র আত্মপ্রকাশ অনুষ্ঠানে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর আবদুল মান্নান চৌধুরী, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এইচএম জহিরুল হক, শেকৃবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা