kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০২২ । ২৩ অগ্রহায়ণ ১৪২৯ । ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

শুধু আন্দোলন নয়, রাষ্ট্র মেরামতের জন্যও মিত্র খুঁজছি : স্বপন

নিজস্ব প্রতিবেদক   

১ অক্টোবর, ২০২২ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



শুধু আন্দোলন নয়, রাষ্ট্র মেরামতের জন্যও মিত্র খুঁজছি : স্বপন

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন বলেছেন, ‘শুধু সরকার পরিবর্তনের আন্দোলনের জন্য আমরা রাজনৈতিক মিত্র খুঁজছি না। নির্বাচন-পরবর্তী ঐকমত্যের ভিত্তিতে জাতীয় সরকার গঠন এবং এর ভিত্তিতে রাষ্ট্র মেরামতের জন্যও মিত্র খোঁজা হচ্ছে। ’

শনিবার ময়মনসিংহ প্রেস ক্লাবে বিশিষ্টজনদের সঙ্গে এক মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন। ‘জবাবদিহিমূলক রাষ্ট্র গঠনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরবর্তীতে জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য’ র্শীষক সভার আয়োজন করে বিএনপির মিডিয়া সেল।

বিজ্ঞাপন

সভায় বিশিষ্টজনরা বিদ্যমান রাষ্ট্রব্যবস্থার যুগোপযোগী সংস্কারে নির্বাচন-পরবর্তী জাতীয় সরকার গঠন ও দ্বিকক্ষবিশিষ্ট সংসদ গঠনে একমত পোষণ করে নানা ধরনের পরামর্শ দেন।  

সভাপতির বক্তব্যে জহির উদ্দিন স্বপন বলেন, একটি মানবিক রাষ্ট্র গঠনে জবাবদিহিমূলক রাষ্ট্র গঠন এখন সময়ের দাবি। এ জন্য আওয়ামী লীগ সরকারকে অপসারণ করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে দ্বিকক্ষবিশিষ্ট সংসদব্যবস্থার ধারণা বাস্তবায়ন করা সম্ভব।

মিডিয়া সেলের সদস্য কাদের গণি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন মিডিয়া সেলের সদস্যসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।  

সভায় বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য শাম্মী আক্তার, প্রফেসর ড. আবুল হাসেম, গণফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রায়হান উদ্দিন, জেলা নাগরিক ঐক্যের আহ্বায়ক নজরুল ইসলাম খান, সাবেক ভিসি ড. মোশাররফ হোসেন মিঞা, গণ-অধিকার পরিষদের আহ্বায়ক রাহাত জাহান, প্রফেসর এম এ বারী, সাংবাদিক বাবু সুপ্রিয় ধর বাচ্চু প্রমুখ।  

সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, ওয়ারেস আলী মামুন, মিডিয়া সেলের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোর্শেদ খান, সদস্য ব্যারিস্টার মীর হেলাল, বিএনপি নেতা অধ্যাপক শফিকুল ইসলাম, ওয়াহাব আকন্দ, ডা. মাহাবুবুর রহমান লিটন, জাকির হোসেন বাবলু প্রমুখ।



সাতদিনের সেরা