kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০২২ । ২০ অগ্রহায়ণ ১৪২৯ । ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

দুর্গাপূজায় বান্দরবানে সেনাবাহিনীর আর্থিক সহায়তা

নিজস্ব প্রতিবেদক   

১ অক্টোবর, ২০২২ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



দুর্গাপূজায় বান্দরবানে সেনাবাহিনীর আর্থিক সহায়তা

‘ধর্ম যার যার, উৎসব সবার’―সাম্প্রদায়িক সম্প্রীতির এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সেনাবাহিনীর চট্টগ্রামস্থ ২৪ পদাতিক ডিভিশনের অধীন বান্দরবান রিজিয়ন এলাকার ১৭টি মন্দির ও সাতটি পূজামণ্ডপে সর্বমোট দুই লাখ ৩৮ হাজার টাকা নগদ সহায়তা দিয়েছে।

বান্দরবানের সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের পূজা উদযাপন কমিটির আবেদনের প্রেক্ষিতে শনিবার এই আর্থিক সহায়তা দেওয়া হয়।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, এ এলাকায় নির্বিঘ্নে ধর্মীয় মহোৎসব পালনের স্বার্থে এবং সুষ্ঠুভাবে পূজা অর্চনা পরিচালনার লক্ষ্যে অন্যান্য সকল নিরাপত্তা বাহিনীর সমন্বয়ে সামগ্রিকভাবে নিরাপত্তা  দেওয়া হবে। বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃজনগোষ্ঠীসহ সকল জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে মানুষের জীবনমান উন্নয়ন এবং যেকোনো প্রযোজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টরা জানান, বান্দরবান জেলায় বাঙালি-পাহাড়ি মুসলমান ছাড়াও সনাতনধর্মী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠী তথা মুরং, ত্রিপুরা, চাকমা, মার্মা, বম, তঞ্চঙ্গ্যারা বসবাস করে। আসন্ন শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। বাংলাদেশ সেনাবাহিনী সাম্প্রদায়িক সম্প্রীতি ও পাহাড়ি জনপদে শান্তি, শৃঙ্খলা ও সম্প্রীতির বন্ধনে নিরলসভাবে পাঁচ দশকের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বান্দরবান রিজিয়ন এ এলাকায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন মন্দির ও পূজামণ্ডপে আর্থিক সহায়তা দিয়ে থাকে।



সাতদিনের সেরা