kalerkantho

বৃহস্পতিবার । ১ ডিসেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

নিজস্ব প্রতিবেদক    

৩০ সেপ্টেম্বর, ২০২২ ১৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



আইজিপির দায়িত্ব নিলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। আজ শুক্রবার তিনি বিদায়ী আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হলেন। এর আগে শুক্রবার বিকালে পুলিশ সদরদপ্তরে থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।  

গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপন জারির মাধ্যমে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে মনোনীত করা হয়।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনটি স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন ১৯৮৯ সালে তিনি বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ২০২০ সালের ১৫ এপ্রিল থেকে তিনি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি আইজিপির দায়িত্ব গ্রহণের পর এম খুরশীদ হোসেন র‍্যাবের মহাপরিচালক হিসেবে নতুন দায়িত্ব গ্রহণ করেন।

মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ এনে গত বছর ১০ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট পুলিশের বিদায়ী আইজিপি বেনজীর আহমেদ ও নতুন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ র‍্যাবের ৭ বর্তমান ও সাবেক কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয়।



সাতদিনের সেরা