kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০২২ । ১৭ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

একটি ডিমের দাম কোনোভাবেই ১৩ টাকা হতে পারে না : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



একটি ডিমের দাম কোনোভাবেই ১৩ টাকা হতে পারে না : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, শেষদিন পর্যন্ত চেষ্টা করা হবে যাতে নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত হয়। নির্বাচন সুষ্ঠু করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ। সরকার নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে বলেও তিনি উল্লেখ করেন।

আজ বৃহস্পতিবার টাঙ্গাইল প্রেস ক্লাব মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হবে। আর দেশে কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। সংবিধানে স্পষ্টভাবে লেখা রয়েছে নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ চায় বিএনপিসহ সব ছোট-বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক। নির্বাচনে না যাওয়ার জন্য কেউ যেন উসকানি না দেয়।

সভায় টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি এবং জেলা ও উপজেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে সংস্থাটির বার্ষিক কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা কর্মশালার উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী।

এ সময় তিনি বলেন, একটি ডিমের দাম কোনোক্রমেই ১২ বা ১৩ টাকা হতে পারে না। উৎপাদন খরচ ৫ থেকে ৬ টাকা হলে, উৎপাদনকারীরা সর্বোচ্চ ৮ টাকায় বিক্রি করতে পারে। তিনি বলেন, কখনো সরবরাহ একটু কমে গেলেই কিছু অসাধু ব্যবসায়ী, ফার্মের মালিক, হ্যাচারি মালিক নানা ষড়যন্ত্র করে ডিমের দাম বাড়িয়ে দেয়। বাণিজ্য মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, কৃষি বিপণন অধিদপ্তর, ভোক্তা অধিদপ্তরসহ সবাই মিলে কঠোরভাবে বাজার মনিটর করার আহ্বান জানান মন্ত্রী।

কর্মশালায় সভাপতিত্ব করেন কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। কৃষিসচিব (রুটিন দায়িত্ব) মো. রুহুল আমিন তালুকদার, কৃষি উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ, কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল গাফফার খান এবং কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বেনজির আলম সভায় বক্তব্য রাখেন।



সাতদিনের সেরা