kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৮তম রিক্রুটদের কুচকাওয়াজ

ওমর ফারুক, সাতকানিয়া, চট্টগ্রাম থেকে   

২৯ সেপ্টেম্বর, ২০২২ ১১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৮তম রিক্রুটদের কুচকাওয়াজ

চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজ (বিজিটিসিঅ্যান্ডসি)। এই সেন্টারের বীর-উত্তম মজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে এবং চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) প্রশিক্ষণ মাঠে বিজিবির ৯৮তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।  
 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বিজিটিসিঅ্যান্ডসিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন। অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদের উপস্থিত থাকার কথা রয়েছে।

বিজ্ঞাপন

 এ ছাড়া বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা, স্থানীয় বেসামরিক প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিরা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  
 
উল্লেখ্য, বিজিটিসিঅ্যান্ডসিতে অনুষ্ঠিত কুচকাওয়াজ অনুষ্ঠানে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের প্রশিক্ষণপ্রাপ্ত নবীন সৈনিকরাও ভিডিও টেলিকনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে সরাসরি সংযুক্ত হওয়ার কথা রয়েছে।  সকাল ১১.০০ ঘটিকায়  স্বরাষ্ট্রমন্ত্রীকে সশস্ত্র সালাম প্রদানের মধ্য দিয়ে নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ শেষে স্বরাষ্ট্রমন্ত্রী নবীন সৈনিকদের উদ্দেশে বিভিন্ন দিকনির্দেশনামূলক ভাষণ প্রদান করবেন।  
 
উল্লেখ্য, ৯৮তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ গত ১৭ এপ্রিল ২০২২ তারিখে বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজ (বিজিটিসিঅ্যান্ডসি) ও চুয়াডাঙ্গা ব্যাটালিয়নে (৬ বিজিবি) শুরু হয়। উভয় প্রশিক্ষণ ভেন্যুতে সর্বমোট ৮৪৯ জন রিক্রুটের মধ্যে ৮০৩ জন পুরুষ এবং ৪৬ জন নারী রিক্রুট মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন করেন।


সাতদিনের সেরা