kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আওয়ামী লীগ রক্তের হোলিখেলায় মেতে উঠেছে : প্রিন্স

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



আওয়ামী লীগ রক্তের হোলিখেলায় মেতে উঠেছে : প্রিন্স

বিএনপির সাবেক যুগ্ম সম্পাদকের মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন এমরান সালেহ প্রিন্স। ছবি- কালের কণ্ঠ।

আওয়ামী লীগ রক্তের হোলিখেলায় মেতে উঠেছে উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, চলমান গণবিক্ষোভ থেকে বাঁচতে তারা সন্ত্রাস ও নৈরাজ্যের পথ বেছে নিয়েছে।  

তিনি আজ ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের খলিশাকুড়িতে ইউনিয়ন বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম বিএসসির মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্যের সময় এসব বলেন।

এময়ান সালেহ প্রিন্স ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে সমাবেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে বলেন, ‘রক্তচক্ষু দেখিয়ে, রক্ত ঝরিয়ে সরকার জনগণকে দমন করতে পারবে না। নিজেদের ভাগ্য পরিবর্তনে আওয়ামী নেতারা দুর্নীতি, লুটপাটে নিমজ্জিত।

বিজ্ঞাপন

তাদের অপকর্মে দেশ ধ্বংসের মুখোমুখি। '

গণবিক্ষোভ থেকে বাঁচতে আওয়ামী নেতারা প্রতিদিন মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ‘সরকার বৈশ্বিক সংকটের কথা বলে নিজেদের সীমাহীন ব্যর্থতা আড়াল করার অপচেষ্টা করছে। সরকারের  দুর্নীতি, লুটপাট, অব্যবস্থাপনা, ভ্রান্তনীতির ফলে সর্বগ্রাসী মহাসংকট সৃষ্টি হয়েছে। এই সংকটের মধ্যেও সরকারের দুর্নীতি, লুটপাট, অত্যাচার, নির্যাতনসহ অপকর্ম থেমে নাই। ’

তিনি বলেন, ‘গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, রাজনৈতিক অধিকারসহ জন-অধিকার হরণ করে তারা চরম কর্তৃত্ববাদী দুঃশাসন কায়েম করেছে। যার করুণ পরিণতি আওয়ামী লীগকে ভোগ করতে হবে। ’

তিনি মরহুম রফিকুল ইসলাম বিএসসির আত্মার মাগফিরাত কামনা করে বলেন, ‘মানুষ গড়ার কারিগর রফিকুল ইসলাম বিএসসি বিএনপিকে তৃণমূল পর্যায়ে সংগঠিত করতে নিরলসভাবে কাজ করেছেন। বিএনপিতে তার অবদান বিএনপি শ্রদ্ধার সাথে স্মরণ করা হবে। ’

খলিশাকুড়ি ঈদগাহ মাঠে হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হানিফ মোহাম্মদ শাকের উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মাহফিলে অন্যানের মধ্যে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবির, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আবদুল হামিদ, আলী আশরাফ, উপজেলা বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম, অধ্যাপক মোফাজ্জল হোসেন, হাফিজ উদ্দিন বিএসসি বক্তব্য রাখেন।

এ ছাড়াও বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা মহিলাদলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু, সহসভানেত্রী মনোয়ারা বেগম ময়না, ইউনিয়ন বিএনপি নেতা কারি আবুল কাশেম, শাহজাহান মাহমুদ, আবদুস সাত্তার, শহিদুল ইসলাম তালুকদার, মুক্তাদির হোসেন, আল আমিন চমক, মোস্তাফিজুর রহমান, আব্দুল জলিল, আকিকুল ইসলাম।



সাতদিনের সেরা