kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০২২ । ১৮ অগ্রহায়ণ ১৪২৯ । ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

সিদ্ধান্ত বদল, অনশন করবেন না ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী

অনলাইন ডেস্ক   

২৬ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



সিদ্ধান্ত বদল, অনশন করবেন না ইডেন ছাত্রলীগের ১২ নেত্রী

রাজধানীর ইডেন কলেজের বহিষ্কৃত ছাত্রলীগের পদধারী নেত্রীরা আমরণ অনশনের ঘোষণা দেওয়ার কয়েকঘণ্টা পরই অনশন তুলে ক্যাম্পাসে ফিরে গেছেন। এ জন্য তারা ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যান। কিন্তু সেখানে গিয়ে তারা ঘোষিত কর্মসূচি পালন না করেই ফিরে আসেন।

আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় অনশনের জন্য আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে যান ১২ নেত্রী।

বিজ্ঞাপন

এ সময় ফটকে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে তাদের কয়েক দফা ধাক্কাধাক্কি হয়। পরে তারা কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। সেখানে দেড় ঘণ্টা অবস্থানের পর বের হয়ে আসেন তারা।

এ সময় অনশনের বিষয়ে জানতে চাইলে ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা অনশন বাতিল করছি। আমাদের নতুন কোনো কর্মসূচি নেই।

অনশন কেন বাতিল করলেন এমন প্রশ্নের তিনি উত্তর দেননি। রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ঊর্ধ্বতন কেউ ছিল কি না জানতে চাইলেও তারা কোনো উত্তর দেননি।

এর আগে আমরণ অনশনে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছিলেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১ নম্বর সহসভাপতি সোনালি আক্তার। তিনি বলেছিলেন, সোমবার দুপুর থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশন শুরু হবে।

সোমবার সকাল ১১টায় ইডেন কলেজ প্রাঙ্গণে 'বিনা তদন্তে বহিষ্কার, নেপথ্যে কারা' শিরোনামে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বহিষ্কৃত নেত্রীরা। তারা বহিষ্কারাদেশ অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান এবং এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ ও সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।



সাতদিনের সেরা