kalerkantho

বৃহস্পতিবার । ১ নভেম্বর ২০২২ । ১৬ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নিরাপত্তারক্ষীর চাকরির আড়ালে মাদক ব্যবসা, চক্রের ৩ সদস্য আটক

অনলাইন ডেস্ক   

২৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



নিরাপত্তারক্ষীর চাকরির আড়ালে মাদক ব্যবসা, চক্রের ৩ সদস্য আটক

ঢাকা মহানগরীর উত্তরা থেকে নয় হাজার ৬৮০ পিস ইয়াবা ও তিন গ্রাম আইসসহ তিনজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আজ শনিবার উত্তরার ৭ নম্বর সেক্টরের রবীন্দ্র স্মরণী এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) চালানো এক অভিযান থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন কক্সবাজার জেলার মো. ইসমাইল (৩২) ও রবিউল হাসান মামুন (২০) এবং সাতক্ষীরার মো. জাকারিয়া মাসুদ বাপ্পি (২৬)। ইসমাইল ও মানুন এলিট ফোর্স নামক প্রতিষ্ঠানে নিরাপত্তারক্ষীর চাকরি করতেন এবং বাপ্পি কাপড়ের ব্যবসায়ী।

বিজ্ঞাপন

জানা গেছে, আটকৃতরা টেকনাফ, উত্তরা ও গাজীপুর কেন্দ্রীক একটি সক্রিয় মাদক চক্রের সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরের মাদক ব্যবসায়ীদের কাছে পাইকারি দরে সরবরাহ করতো তারা। নিরাপত্তা প্রদানকারী প্রতিষ্ঠানে চাকরি করার সুবাদে তাদের কেউ সন্দেহ করত না বলেও জানিয়েছেন তারা।

এ ছাড়া এই চক্রের সবাই গোপনীয়তার স্বার্থে নিজেদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে থাকে। তারা কোনো নির্দিষ্ট ফোন নম্বর ব্যবহার না করে ক্রমাগত নম্বর পরিবর্তন করে। এনক্রিপ্টেড অ্যাপসগুলো বিশ্লেষণ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা নিয়ে আরো অনুসন্ধান করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে ডিএনসি। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ডিএনসির ঢাকা মেট্রো. কার্যালয়ের (উত্তর) চালানো অভিযানের নেতৃত্বে ছিলেন রমনা সার্কেলের পরিদর্শক তমিজ উদ্দিন মৃধা এবং তত্ত্বাবধান করেছেন উপ পরিচালক মো. রাশেদুজ্জামান  ও সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।



সাতদিনের সেরা