kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যে স্বেচ্ছাসেবক দল নেতার জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০২২ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যে স্বেচ্ছাসেবক দল নেতার জামিন স্থগিত

সংগৃহীত ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে কুরুচিপূর্ণ মন্তব্যের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নড়াইলের স্বেচ্ছাসেবক দলের নেতা মো. তরিকুল ইসলামের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনে বুধবার এ আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারি অ্যাটর্নি জেনারেল মো.সাইফুল আলম।

পরে সহকারী অ্যাটর্নি জেনারেল কালের কণ্ঠকে বলেন, 'চেম্বার আদালত আট সপ্তাহের জন্য জামিন স্থগিত করেছেন।

বিজ্ঞাপন

এর মধ্যে আদেশের অনুলিপি পেলে লিভ টু আপিল করে স্থগিতাদেশের মেয়াদ বাড়ানোর আবেদন করা হবে। '  
 
বৈশ্বিক পরিস্থিতির কথা বলে গত ৫ অগাস্ট সরকার ডিজেল ও পেট্রোলসহ সব ধরণের জ্বালানির দাম বাড়ানোর ঘোষণা দেয়। সে সময় ডিজেল ও কেরোসিনের দাম প্রায় ৪২ শতাংশ বাড়িয়ে লিটার প্রতি ৮০ টাকা থেকে ১১৪ টাকা করা হয়। ঘোষণার পরদিন ৬ আগস্ট তরিকুল তার ফেসবুক অ্যাকাউন্ডে দাম বাড়ানো সংক্রান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের ভিডিও পোস্ট করে সে ভিডিওর ক্যাপশনে কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

পোস্টটি নজরে আসার পর নড়াইল সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুল বাদী হয়ে ৮ আগস্ট তরিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে লোহাগড়া থানায় মামলা করেন। ওই দিনই গ্রামের বাড়ি থেকে তরিকুলকে গ্রেপ্তার করে পুলিশ। তরিকুল সদর উপজেলার শালনগর গ্রামের মৃত কাজী আব্দুল মান্নানের ছেলে। তিনি লোহাগড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক নং যুগ্ম আহ্বায়ক।

এ মামলায় নিম্ন আদালত জামিন না দিলে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তরিকুল। মঙ্গলবার হাইকোর্ট তাকে জামিন দেন। রাষ্ট্রপক্ষের আবেদনে সে জামিন স্থগিত করলেন চেম্বার আদালত।



সাতদিনের সেরা