kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয় কবির সমাধিতে বিএনপির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক   

২৭ আগস্ট, ২০২২ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় কবির সমাধিতে বিএনপির শ্রদ্ধা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আজ শনিবার সকাল সাতটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন জাতীয় কবির মাজারে শ্রদ্ধা নিবেদন করেন তারা।  

শ্রদ্ধা জানানো শেষে রুহুল কবির রিজভী বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম আমাদের অনুপ্রেরণা যোগায়। আমরা বর্তমানে গণতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রামে আছি, তার মূল প্রেরণা যোগায় কবি নজরুল ইসলাম এবং তার রচিত গান ও কবিতা।

বিজ্ঞাপন

তিনি বলেন, আজকে বাংলাদেশ স্বাধীন হলেও মানুষের নাগরিক স্বাধীনতা নিশ্চিত হয়নি, মানুষ কথা বলতে গেলে তাদের মধ্যে এক ধরনের ভীতির সঞ্চার হয়, চলাচল করতে গেলে ভীতির সঞ্চার হয়, স্বাভাবিক জীবন যাপন করতে গেলে ভীতির সঞ্চার হয়। সুতরাং এ রকম একটা পরিবেশে নজরুল খুবই প্রাসঙ্গিক।

তিনি আরো বলেন, কবি নজরুল বিশ্বমানবতার কবি, তাকে দ্রোহের কবি বলা হয়। কিসের জন্য বলা হয়? কারণ তার লেখনি অন্যায়ের বিরুদ্ধে, অবিচারের বিরুদ্ধে, অত্যাচারের বিরুদ্ধে। একই সঙ্গে তিনি মানুষকে ভাসিয়ে দিয়েছেন প্রেম ভালবাসার অভূতপূর্ব জগতে। তিনি তার লেখনি দিয়ে আমাদের পৌঁছে দিয়েছেন অনন্য উচ্চতায়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার, জাসাসের জাকির হোসেন রোকন, জাহিদুল আলম হিটো, আহসান উল্লাহ, সৈয়দ আশরাফুল মজিদ, মিজানুর রহমান, বিল্লাল আহমেদ প্রমুখ।



সাতদিনের সেরা