kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

চা শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহ্বান কেন্দ্রীয় শ্রমিক দলের

নিজস্ব প্রতিবেদক   

১৯ আগস্ট, ২০২২ ১৬:৩৩ | পড়া যাবে ১ মিনিটে



চা শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহ্বান কেন্দ্রীয় শ্রমিক দলের

আন্দোলনরত চা শ্রমিক।

বৃহত্তর সিলেটের চা বাগানে কর্মরত শ্রমিকদের দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে চলমান আন্দোলন ও কর্মবিরতির প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন এবং সাধারণ সম্পাদক নূরুল ইসলাম খান নাসিম আজ শুক্রবার এক বিবৃতিতে চা শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি মেনে নেওয়ার জন্য চা বাগান মালিক ও সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। শ্রমিক দল নেতৃবৃন্দ বাগান মালিক, শ্রম অধিদপ্তর ও চা শ্রমিক নেতৃবৃন্দের ত্রিপক্ষীয় ফলপ্রসূ আলোচনার মাধ্যমে দাবি মানার ও অন্যান্য সমস্যা সমাধানের আহ্বান জানান। সেইসঙ্গে এ বিষয়ে শ্রম অধিদপ্তরকে আরো আন্তরিক ও জোরালো ভূমিকা পালন করার জন্য অনুরোধ করেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে নেতৃবৃন্দ উল্লেখ করেন যে, স্বাধীনতার ৫০ বছর পরেও চা শ্রমিকরা আধুনিক শ্রমদাস হয়ে আছে। তাদের জন্য মানবাধিকার ও স্বাধীনতা এক দুঃস্বপ্ন। তারা দিনে মাত্র ১২০ টাকা মজুরি পান। বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে এই টাকায় কারো পক্ষে সংসার পরিচালনা কি সম্ভব? এই প্রশ্ন সমাজের বিবেকবানদের প্রতি রেখে তারা সকল শ্রেণির মানুষদের চা শ্রমিকদের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানান।

নেতৃবৃন্দ চা শ্রমিকদের দাবিকৃত দৈনিক ৩০০ টাকা মজুরিসহ আবাসন, খাদ্য, স্বাস্থ্যসহ মৌলিক মানবাধিকার নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।



সাতদিনের সেরা