kalerkantho

মঙ্গলবার । ৪ অক্টোবর ২০২২ । ১৯ আশ্বিন ১৪২৯ ।  ৭ রবিউল আউয়াল ১৪৪৪

চালের দাম ৫০ পয়সার বিপরীতে ৪ টাকা বাড়ার কোনো যুক্তি নেই : বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক   

১৭ আগস্ট, ২০২২ ১৪:৩২ | পড়া যাবে ২ মিনিটে



চালের দাম ৫০ পয়সার বিপরীতে ৪ টাকা বাড়ার কোনো যুক্তি নেই : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘তেলের দাম বৃদ্ধিতে ট্রান্সপোর্ট খরচ সর্বোচ্চ ৫০ পয়সা বাড়তে পারে প্রতি কেজিতে। তবে চালের বাজারে দাম বেড়েছে চার টাকা। এর কোনো যুক্তি নেই। ’ আজ বুধবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘আমার কাছে হিসাব আছে। তেলের দাম বাড়ার কারণে ট্রান্সপোর্টে বড়জোর ৫০ পয়সা বাড়তে পারে প্রতি কেজিতে। কিন্তু হয়েছে কত? চার টাকা বেড়ে গেছে। কোনো লজিক (যুক্তি) আছে, নাই। তার মানে সংশ্লিষ্টরা সুযোগটি নিয়ে নিয়েছে। ’

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আমাদের একটু সময় দেন। আমরা সবাই মিলে চেষ্টা করছি। ডলারের দামটা অস্বাভাবিকভাবে বেড়ে গিয়েছিল। খুব চেষ্টা করা হচ্ছে, কিভাবে কী করা যায়। আপনারা সবই জানেন, সরকার চেষ্টা করছে। আমরা স্বীকার করেছি, আমরা কষ্টে আছি। এ কষ্ট লাঘব করতে প্রধানমন্ত্রী চেষ্টা করছেন।

তেলের দাম বৃদ্ধিতে নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বেড়েছে। বলা হচ্ছে এখানে সিন্ডিকেট করা হচ্ছে। এ বিষয়গুলো আপনারা মনিটরিং করছেন কি না জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, আপনারা সত্য কথাই বলেছেন। আমরা এ বিষয়গুলো দেখছি। তবে সব কিছু বাণিজ্য মন্ত্রণালয় নিয়ন্ত্রণ করে না। আর সব বিষয় আমি আপনাদের বোঝাতে পারব, তা কিন্তু না। যে পরিমাণ বাড়ার কথা তার থেকে অনেক বেশি সুযোগ নিয়েছে। এটা সত্যি কথা।  



সাতদিনের সেরা