kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

নরসিংদী রেলস্টেশনে তরুণী হেনস্তাকারী নারীর জামিন

নিজস্ব প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০২২ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



নরসিংদী রেলস্টেশনে তরুণী হেনস্তাকারী নারীর জামিন

৩০ মে র‍্যাবের হাতে আটক হয় মার্জিয়া আক্তার

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তার মামলায় গ্রেপ্তার মার্জিয়া আক্তার ওরফে শিলাকে (৬০) জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় মাসের জামিন দেন। তা ছাড়া এই আসামির নিয়মিত জামিন প্রশ্নে রুল জারি করা হয়েছে।

আদালতে জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কামাল হোসেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবুল হাশেম।

আইনজীবী মো. কামাল হোসেন কালের কণ্ঠকে বলেন, ‘ভুক্তভোগী বা তার সঙ্গের কেউ মামলা করেননি। মামলাটি করা হয়েছে আদালতের নির্দেশে। যে আদালত নির্দেশ দিয়েছেন, স্থান ও অবস্থানগত এখতিয়ারের দিক থেকে ওই আদালত সে নির্দেশ দিতে পারেন না। ফলে বাদীর ওপর মামলাটি আরোপিত এবং জামিন আবেদনকারী মামলার আসামি একজন নারী। এসব দিক বিবেচনায় আদালত জামিন দিয়েছেন। ’

উল্লেখ্য, গত ১৮ মে সকালে নরসিংদী রেলস্টেশনে ‘অশালীন পোশাক পরার অপবাদ’ দিয়ে এক তরুণীকে লাঞ্ছিত করা হয়, পরদিন যার ভিডিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। ভিডিওতে দেখা যায়, এক নারী ও কয়েকজন যুবক ওই তরুণীকে টানা-হেঁচড়া করছে। মেয়েটিকে এক তরুণ আগলে রাখার চেষ্টা করছেন। এক পর্যায়ে কয়েকজন লোকের সহায়তায় মেয়েটি দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে ঢুকে যান। এরপর কলাপসিবল গেট টেনে দেয় এক লোক। কিছুক্ষণ পর লোকজন চলে গেলে এবং পরিস্থিতি শান্ত হলে স্টেশন মাস্টার ওই তরুণীকে তার কক্ষ থেকে বের করেন।

পরে আদালতের নির্দেশে এ ঘটনায় নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারায় ভৈরব রেলওয়ে থানায় মামলা করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় শিলা আক্তার ওরফে সায়মা, এক যুবক ছাড়াও সঙ্গে থাকা অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করা হয়। পরবর্তীতে ৩০ মে শিবপুরের মুনছেপের চর এলাকায় অভিযান চালিয়ে শিলাকে আটক করে র‍্যাব-১১।



সাতদিনের সেরা