kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

চকবাজারে আগুন : রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত হতে পারে

নিজস্ব প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০২২ ১৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



চকবাজারে আগুন : রেস্টুরেন্ট থেকে আগুনের সূত্রপাত হতে পারে

চকবাজারের কালামবাগের দেবীদাস ঘাটের যে কারখানাতে অগ্নিকাণ্ড ঘটেছে সেটি পলিথিনের কারখানা নয়, সেখানে প্লাস্টিকের খেলনা তৈরি করা হয়। এই কারখানার পাশের একটি রেস্টুরেন্ট থেকেই আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

ফায়ার সার্ভিসের কর্মী ও প্রত্যক্ষদর্শীরা বলছেন, তাৎক্ষণিকভাবে কারখানাটিকে পলিথিনের কারখানা বলে জানা গেলেও পরে নিশ্চিত হওয়া গেছে কারখানাতে শিশুদের প্লাস্টিকের খেলনা তৈরি করা হয়। রেস্টুরেন্টের চুলা থেকে বিস্ফোরণ হয়ে তা বিদ্যুতের তারে ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

পাশের বৈদ্যুতিক ট্রান্সফরমারেও বিস্ফোরণ ঘটে। একই সময় প্লাস্টিকের খেলনার কারখানাটিতে আগুন লেগে যায়। দাহ্য পদার্থের কারণে ওই কারখানায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। লাগোয়া দুটি ভবনেও আগুন কিছুটা ছড়িয়ে পড়ে। তবে সেখানে লোকজন আটকে পড়েনি বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেছেন, তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত করে বলা যাবে না। তবে দাহ্য পদার্থের কারণে আগুনটি ছড়িয়ে পড়েছিল, যেটি নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

আজ দুপুর ১২টার সময় আগুনের সূত্রপাত হয়। এরপর প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় দুপুর ২টা ২০ মিনিটে নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। এখন ধোঁয়ার মধ্যে পানি ছিটিয়ে আগুন পুরোপুরি নেভানোর কাজ চলছে।



সাতদিনের সেরা