kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

শোক দিবসে জাতীয় মসজিদে কোরআন খতম ও দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০২২ ১৪:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শোক দিবসে জাতীয় মসজিদে কোরআন খতম ও দোয়া অনুষ্ঠিত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ১০০ বার পবিত্র কোরআন খতম করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ খতমের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। আজ সোমবার (১৫ আগস্ট) বেলা ১১টায় এক শ কোরআনে হাফেজের অংশগ্রহণে তা শেষ হয়। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

খতম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। এতে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুশফিকুর রহমান।

অন্যান্যের মধ্যে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক (যুগ্ম সচিব) মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব (উপ-সচিব) মোহাম্মদ আবদুল কাদের শেখ, উপ-সচিব এ কে এম শরীফুল হক, পরিচালক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম ও ড. সৈয়দ শাহ এমরান। স্বাগত বক্তব্য রাখেন পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের খতিব হাফেজ মুফতি মাওলানা রুহুল আমীন।

অন্যদিকে বাদ যোহর জাতীয় মসজিদসহ সারাদেশে মসজিদে জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

এছাড়া সকালে বনানী কবরস্থানে জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত হয়। এরপর ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

অন্যদিকে আজ সারাদিন ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয়, বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার, ইসলামিক মিশনের ৫০টি শাখায় বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হচ্ছে।



সাতদিনের সেরা