kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

নাশকতার আশঙ্কা: আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৫ আগস্ট, ২০২২ ০২:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



নাশকতার আশঙ্কা: আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ

একাধিক গোয়েন্দা সংস্থার প্রতিবেদন বলছে, সার্বিক পরিস্থিতি ঘোলাটে করতে যেকোনো সময় ভাসমান কাউকে দিয়ে পরিকল্পিতভাবে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তি বা স্থাপনায় হামলা চালানো হতে পারে। রাজধানীসহ সারা দেশে হামলা ও ভাঙচুরের মতো ঘটনাও ঘটতে পারে। প্রতিবেদনটি সরকারের উচ্চ পর্যায়ে পেশ করা হয়েছে।

সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে বলেছে, ‘একাধিক গোয়েন্দা সংস্থার তদন্তে, চলতি মাসে বা সামনের দিনগুলোতে হামলা নাশকতার একই ধরনের তথ্য উঠে এসেছে।

বিজ্ঞাপন

’  

প্রতিবেদনে গুরুত্ব পেয়েছে সর্বশেষ গত শনিবার রাজধানীর শ্যামলীতে ব্যানারবিহীন একটি মিছিল থেকে পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা। এ ঘটনায় ১৫০ জনকে আসামি করে মামলা করে শেরেবাংলানগর থানা পুলিশ। তাদের মধ্যে ছয়জনকে তিন দিনের রিমান্ডে নিয়ে এসংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পান তদন্তসংশ্লিষ্ট ব্যক্তিরা। এ ঘটনার পর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আটটি ক্রাইম বিভাগের উপকমিশনারসহ সব থানা পুলিশের সদস্যের জন্য বিশেষ বার্তা পাঠিয়েছেন ডিএমপি কমিশনার মুহা. শফিকুল ইসলাম। পুলিশ সদর দপ্তর থেকেও সারা দেশের এসপিদের সতর্ক থাকতে বলা হয়েছে।  

পাশাপাশি জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে কেউ যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো গুজব ছড়াতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি দেওয়ার জন্যও পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি বেনজীর আহমেদ।

ডিএমপি কমিশনার মুহা. শফিকুল ইসলাম বলেন, গোয়েন্দা সংস্থা যেমন এসবি, এটিইউ, এনএসআই, ডিজিএফআই কারো কাছ থেকে এখনো জঙ্গি হামলা হুমকির কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবে সন্ত্রাসী হামলার বিষয় উড়িয়ে দেওয়া যায় না।



সাতদিনের সেরা