kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

সেলিম খানকে আত্মসমর্পণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

১৪ আগস্ট, ২০২২ ২০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



সেলিম খানকে আত্মসমর্পণের নির্দেশ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় চাঁদপুরের লক্ষ্মীপুর ইউনিয়নের চেয়ারম্যান সেলিম খানকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তার আগাম জামিনের আবেদন খারিজ করে রবিবার এ আদেশ দেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ।  

তিন সপ্তাহের মধ্যে সেলিম খানকে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান আদালতে জামিনের বিরোধীতাকারী দুদকের আইনজীবী ফৌজিয়া আক্তার পপি। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশেদ আলম।

বিজ্ঞাপন

 

গত ১ অগাস্ট সেলিম খানের বিরুদ্ধে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ করা এ মামলায় সেলিম খানের ৩৮ কোটি ৬৮ লাখ টাকার সম্পদের উল্লেখ করা হয়।  

এজাহারে বলা হয়, ‘সেলিম খান অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তার জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন। এছাড়া তিনি ৬৬ লাখ ৯৯ হাজার ৪৭৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। ’

মামলায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়।  

চাঁদপুর সদর ও হাইমচর উপজেলার ২১টি মৌজার মেঘনার ডুবোচর থেকে বালু উত্তোলনের জন্য সেলিম খানের কাছ থেকে রাজস্ব আদায়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশনা এসেছে সর্বোচ্চ আদালতের এক রায়ে। চাঁদপুরের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ নির্দেশ দেওয়া হয়। ইউপি চেয়ারম্যান সেলিম খান চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ারও কর্ণধার।  



সাতদিনের সেরা