kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

মানুষ কষ্টে আছে সত্যি, তবে না খেয়ে নেই : তাজুল ইসলাম

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২২ ১৭:০৯ | পড়া যাবে ২ মিনিটে



মানুষ কষ্টে আছে সত্যি, তবে না খেয়ে নেই : তাজুল ইসলাম

দেশের বর্তমান পরিস্থিতিতে মানুষের একটু কষ্ট হলেও কোনো মানুষ না খেয়ে নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ শনিবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘জাতির পিতার সাংবিধানিক নির্দেশনা বাস্তবায়নে, স্থানীয় সরকারের শাসন ব্যবস্থা চাই’ শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, ‘বর্তমান সমস্যা মোকাবেলা করতে না পারলে আগামী দিনের প্রস্তুতি নেওয়া কঠিন হবে। দেশের এ দুঃসময়ে যারা সমালোচনা করেন তাদের বলব, স্বাধীনতার সময়ে আমরা একত্র হয়েছিলাম, এখন আবারও একত্র হতে হবে।

বিজ্ঞাপন

দেশের অবস্থা শ্রীলঙ্কা হবে এমন মন্তব্য করাদের সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘আমরা তো আর অন্তর্যামী না। ভবিষ্যৎ জানি না। আজ যারা মাঠে-ময়দানে বলে বেড়াচ্ছেন দেশ শেষ হয়ে গেল, আপনারা প্রমাণ দেন, কোথায় কখন শেষ হয়েছে। আমার দেশের মানুষের ভাত আছে, কাপড় আছে। আমাদের কৃষি আছে। ’

আন্তর্জাতিক অর্থনীতি বিবেচনায় বাংলাদেশের অবস্থা অন্য অনেক দেশের থেকে ভালো আছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমরা আতঙ্কিত হতে চাই না। যদি পেনিক সৃষ্টি হয়, আমাদের মধ্যে ভয় ঢুকে যাবে। সুস্থ মানুষ অসুস্থ হয়ে পড়বে। ’

তিনি আরো বলেন, ‘দেশের মানুষ কষ্টে থাকুক, এটা বঙ্গবন্ধুকন্যা কখনোই চান না। জাতির পিতা দেশ স্বাধীন করেছেন এ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করে হাসি ফোটানোর জন্য। সেই লক্ষ্য পূরণে কাজ করছেন শেখ হাসিনা। সব ক্ষেত্রে ভর্তুকি দেওয়া যায় না। ভর্তুকি দিয়ে সমস্যার সমাধান করা সম্ভব নয়। সরকার কাকে ভর্তুকি দেবে? ধনীকে না গরিবকে?’ সবখানে ভর্তুকি দিলে অন্য খাতগুলো শৃঙ্খলা হারাবে বলে মন্তব্য করেন তিনি।



সাতদিনের সেরা