kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

মানুষ কষ্টে আছে, আর পররাষ্ট্রমন্ত্রী বলেন 'বেহেশতে আছি' : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

১৩ আগস্ট, ২০২২ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



মানুষ কষ্টে আছে, আর পররাষ্ট্রমন্ত্রী বলেন 'বেহেশতে আছি' : ফখরুল

বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি―পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের এ উক্তি জনগণের সাথে তামাশা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি প্রতিক্রিয়া জানান।

তিনি বলেন, ‘দেশের মানুষ যখন প্রতিমুহূর্তে কষ্ট পাচ্ছে, হিমশিম খাচ্ছে, জীবন দুর্বিষহ হচ্ছে ঠিক এমন সময় পররাষ্ট্রমন্ত্রী বেহেশতে যাওয়ার কথা বললেন, যে বেহেশতে আছি। ব্যক্তিগত পর্যায়ে কথা বলার জন্য আমি দুঃখিত।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রীসহ বেশির ভাগ মন্ত্রীই এমন হালকা কথা বলছেন। আমাদের দেশি ভাষায় যেটাকে বলে―চিটনাই বেড়ে গেছে। তার কারণ এখানে প্রচুর লুটপাট হচ্ছে। সেই লুটপাটের কারণে তারা জনগণের সঙ্গে পরিহাস, তামাশা শুরু করেছে। ’

জনদুর্ভোগের সময় পররাষ্ট্রমন্ত্রীর এ রকম বক্তব্য দেওয়ার অধিকার নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, তিনি এর আগেও এমন সব উক্তি করেছেন যেগুলো দেশের মানুষের জন্য হাস্যকর ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে তার এ রকম পরিহাস করার কোনো অধিকার নেই।

উল্লেখ্য, গতকাল সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে ভূমি অধিগ্রহণ জটিলতা নিরসন সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিশ্বের অন্য দেশের তুলনায় আমরা সুখে আছি, বেহেশতে আছি। করোনার পর যুদ্ধে সারা বিশ্বে মন্দাভাব। যুদ্ধের ফলে স্যাংশনের মুখে পড়তে হয়েছে। সাপ্লাই চেইনে ব্যাঘাত হচ্ছে। যার ফলে বিভিন্ন দেশে মন্দা এসেছে। আমরা সেদিক থেকে অত্যন্ত ভালো অবস্থানে আছি। ’

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা