kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১০ আশ্বিন ১৪২৯ ।  ২৮ সফর ১৪৪৪

সারা দেশে বিক্ষোভ অব্যাহত রাখতে চায় সিপিবি

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২২ ১৯:২২ | পড়া যাবে ২ মিনিটে



সারা দেশে বিক্ষোভ অব্যাহত রাখতে চায় সিপিবি

ডিজেল, কেরোসিনসহ জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, নিত্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ অব্যাহত রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা এবং চলমান দুঃশাসনের অবসান ঘটানোর জন্য গণআন্দোলন গড়ে তোলার জন্য সারা দেশের নেতাকর্মীদের আহ্বান জানানো হয়েছে।

আজ সোমবার পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দুই দিনব্যাপী সভায় সভাপতিত্ব করেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম।

বিজ্ঞাপন

সভায় রাজনৈতিক, আন্তর্জাতিক পরিস্থিতি ও করণীয় বিষয়ক রিপোর্ট উপস্থাপন করেন পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ।

সভায় বলা হয়, দেশে আজ এক ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে, দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতিতে মানুষের জীবনে নাভিশ্বাস উঠেছে, এর মধ্যে আবার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে বাজার আরো অস্থিতিশীল হয়ে যাবে। আয় কমে যাওয়া মানুষের জীবন বাঁচানো হবে দুর্বিষহ। সরকারের পরিচালিত নীতি, লুটপাট, দুর্নীতি, সিন্ডিকেটের কারণে সাধারণ মানুষের জীবন অতিষ্ট হয়ে উঠেছে। এ অবস্থার বিরুদ্ধে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় দেশব্যাপী আন্দোলন গড়ে তুলতে হবে।

সভা থেকে এসব দাবিতে আগস্ট-সেপ্টেম্বর-অক্টোবর পর্যন্ত দেশব্যাপী ভোট ও ভাতের দাবিতে নানামুখী কর্মসূচি পালন করে আগামী নভেম্বরে ঢাকায় জাতীয় সমাবেশের প্রস্তুতি নেওয়া আহ্বান জানানো হয়।

এ ছাড়া সভায় জ্বালানি তেল, সার, ঔষধসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটসহ অপরাপর বাম, গণতান্ত্রিক ও প্রগতিশীল দল, ব্যক্তি ও সংগঠনের সাথে আলোচনা করে হরতাল ও অবরোধ কর্মসূচি ঘোষণার বিষয়ে আলোচনা হয়। এ ছাড়া সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ও রাজনীতিতে ধর্মের ব্যবহার বন্ধে সচেতন দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।



সাতদিনের সেরা