kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

বিদ্যুৎ সাশ্রয়ে জবিতে প্রতি মঙ্গলবার হবে অনলাইনে ক্লাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৫ আগস্ট, ২০২২ ১৬:৪০ | পড়া যাবে ১ মিনিটে



বিদ্যুৎ সাশ্রয়ে জবিতে প্রতি মঙ্গলবার হবে অনলাইনে ক্লাস

জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রতি সপ্তাহের মঙ্গলবার একদিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিন শিক্ষার্থী ও শিক্ষকদের পরিবহন সুবিধা বন্ধ থাকবে।  

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক পরিপত্রে বিষয়টি জানানো হয়েছে। এছাড়া পরিপত্রে ২০২২-২৩ অর্থ বছরে পরিচালনা ও উন্নয়ন বাজেটের কতিপয় ব্যয় স্থগিত/ হ্রাসকরণ ও বিদ্যুৎ সাশ্রয় সংক্রান্ত সাতটি সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞাপন

পরিপত্রে যেসব সিদ্ধান্তসমূহ উল্লেখ করা হয়েছে, বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্য বিদ্যুৎ সঠিক ব্যবহার হচ্ছে কি না তা তদারকি করার জন্য মনিটরিং কমিটি;, যেখান থেকে বিশ্ববিদ্যালয়ের গাড়ি যাত্রা শুরু করবে সে স্থানে গাড়ি রাখার ব্যবস্থা;, আপ্যায়ন ব্যয় বরাদ্দকৃত অর্থের ৫০ শতাংশ কমানো;, প্রশিক্ষণ টিএ/ডিএ এর ক্ষেত্রে বরাদ্দকৃত অর্থের ৫০ শতাংশ কমানো;, নবীন বরণ ও অন্যান্য অনুষ্ঠান কেন্দ্রীয় অডিটোরিয়ামে না করে নিজ নিজ ইনস্টিটিউট ও বিভাগে করা; ও উন্নয়ন বাজেট ও নিজস্ব তহবিলের আওতায় সকল ধরনের প্রকল্পের কমিটির সভায় সম্মানী বাবদ অর্থ ব্যয় করা যাবেনা।



সাতদিনের সেরা